MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ভারত সফরের দুঃস্বপ্ন ভুলতে পাকিস্তানকে হারাতে চায় নিউজিল্যান্ড

In ক্রিকেট দুনিয়া - Nov 16 at 4:45pm
ভারত সফরের দুঃস্বপ্ন ভুলতে পাকিস্তানকে হারাতে চায় নিউজিল্যান্ড

কপালও বটে পাকিস্তানি ক্রিকেটারদের! জঙ্গিদের কারণে দেশের মাটিতে কোনো সিরিজ খেলতে পারে না, আবার বিদেশের মাটিতে গেলেও ভূমিকম্প পেয়ে বসে! রাত কাটাতে হয় হোটেলের বাইরে। দুই টেস্টের সিরিজ খেলতে পাকিস্তান দল এখন নিউজিল্যান্ডে।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর সাড়ে তিনটা থেকে শুরু হবে প্রথম টেস্ট। মাঠে নামার আগে ক্রিকেটীয় বিষয় দূরে রেখে এই ভূমিকম্পই হয়ে উঠল পাকিস্তান দলের প্রধান ‘খবর’।

অন্যদিকে প্রকৃতির এমন আতিথেয়তায় বিব্রত হোস্ট নিউজিল্যান্ড। এমনিতেই কিউই বাহিনী এখন বেশ বেকায়দায় আছে। ১৯৮৫ সালের পর নিজেদের মাটিতে কিংবা বিদেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে কোনো টেস্ট সিরিজ জিততে পারেনি নিউজিল্যান্ড!

এছাড়া সদ্য ভারতে গিয়ে টেস্টে হোয়াইটওয়াশ এবং ওয়ানডেতে সিরিজ হারের তরতাজা ক্ষত এখনও শুকায়নি। এমতাবস্থায় সব রেকর্ড উলট পালট করে দিতে ক্রাইস্টচার্চে পাক বধের লক্ষ্যে খেলতে নামছে নিউজিল্যান্ড। আহত সিংহের মত আবার ঘুরে দাঁড়াতে চায় উইলিয়ামসন বাহিনী।

অন্যদিকে ২০১৪ সালের পর একটিও টেস্ট সিরিজ হারেনি পাকিস্তান। টেস্ট ক্রিকেটে ইদানিং দুধর্ষ হয়ে উঠা দলটিকে শক্তি যোগাচ্ছে নিউজিল্যান্ডের বিপক্ষে অতীত জয়ের রেকর্ড। অদ্ভুত কারণে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে কোনো সুবিধাই নিতে পারেনি নিউজিল্যান্ড।

ইনজুরি কাটিয়ে কিউই দলে ফিরেছেন গুরুত্বপূর্ণ পেসার টিম সাউদি। ইনজুরির কারণেই তিনি ভারতের বিপক্ষে খেলতে পারেননি। এছাড়া নেইল ওয়াগনার এবং জেমস নেশাম হোম কন্ডিশনে দারুণ বোলিং করেছেন।

যদিও পাকিস্তান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ শারজাহ টেস্ট হেরে গেছে, তবুও এতে কিউইদের হালকা বোধ করার কোনো কারণ নেই। এই পরাজয়ে পাকিস্তানের আত্মবিশ্বাসের খুব একটা ঘাটতি হয়েছে বলে মনে করেন না বিশ্লেষকরা। কারণ সিরিজটা তো পাকিস্তানের ঘরেই গেছে।

এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ২-২ ব্যবধানে সিরিজ ড্র করে টেস্ট ক্রিকেটে কিছুদিনের জন্য ‘প্রথম’ হওয়ার ইতিহাস আছে। যথারীতি মিসবাহ-উল-হকের অস্ত্রগুলো সমানভাবে ধার দেওয়া থাকবে।

মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, ইউনিস খান, আজহার আলী, আসাদ শফিক কিংবা মিসবাহ নিজে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। নিউজিল্যান্ড কী পারবে ইতিহাসের পুনরাবৃত্তি আটকাতে?

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3865
Post Views 207