MysmsBD.ComLogin Sign Up

দ্বিতীয় টেস্টে ভারতীয় স্কোয়াডে পরিবর্তন

In ক্রিকেট দুনিয়া - Nov 16 at 1:20pm
দ্বিতীয় টেস্টে ভারতীয় স্কোয়াডে পরিবর্তন

ইংল্যান্ডের বিপক্ষে রাজকোট টেস্টে ব্যাটসম্যানদের প্রভাব স্পষ্ট ছিল। ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্সের ওই ম্যাচটি শেষপর্যন্ত ড্র হয়। ইংলিশদের বিপক্ষে ব্যাটিংয়ে শক্তি বাড়াতে দ্বিতীয় টেস্টে কিছুটা পরিবর্তণ আনছে স্বাগতিক ভারত দল।

আগামীকাল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত। ওই ম্যাচের জন্য স্কোয়াডে কিছুটা পরিবর্তন এনেছে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুর টেস্টে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন লুকেশ রাহুল। সম্প্রতি সুস্থ হয়ে উঠায় প্রতিভাবান এ ব্যাটসম্যানকে আবারও দলে জায়গা দিয়েছে ভারত।

সেপ্টেম্বরের শেষের দিকে চোট পাওয়া রাহুলের ফিটনেস নিয়ে সন্তুষ্ট ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ইনজুরি কাটিয়ে রঞ্জি ট্রফিতে কর্ণাটকের হয়ে ৭৬ ও ১০৬ রানের অসাধারণ দুই ইনিংসে আবারও নির্বাচকদের নিজের সেরাটা জানান দেন ২৪ বছর বয়সি তারকা। দলে ফেরার জন্য তার এ পরীক্ষায় সন্তুষ্ট টিম ইন্ডিয়ার প্রধান কোচ অনীল কুম্বলে।

ভারতের জার্সিতে টেস্টে অভিষেকের পর ৯ ম্যাচের ক্যারিয়ারে ৩৭.৪৬ গড়ে ৫৬২ রান করেছেন রাহুল। এ সময় তিনি একটি ফিফটি ও তিনটি সেঞ্চুরি করেছেন। সীমিত ওভারের ক্রিকেটে তিনটি ওয়ানডেতে তার দখলে একটি করে ফিফটি ও শতক রয়েছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারেও একটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

রাহুলের দলে আসার ফলে ছিটকে পড়তে পারেন গৌতম গম্ভীর। রাজকোট টেস্টে তার দূর্বল পারফরম্যান্সে খুশি হতে পারেননি টিম ইন্ডিয়ার নির্বাচকরা। -রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3837
Post Views 388