MysmsBD.ComLogin Sign Up

ইংল্যান্ডকে জিততে দেয়নি স্পেন

In ফুটবল দুনিয়া - Nov 16 at 1:19pm
ইংল্যান্ডকে জিততে দেয়নি স্পেন

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে দুই গোলের লিডটা ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত ধরে রেখেছিল ইংল্যান্ড। কিন্তু রেফারীর শেষ বাঁশি বাজার পর স্পেনের বিপক্ষে ইংল্যান্ডের স্কোর দাড়ায় ২-২।

গতকাল রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শক্তিশালী লা রোজাদের মুখোমুখি হয়েছিল ইংলিশরা। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ী স্পেনের বিপক্ষে ইনজুরির কারণে দলে ছিলেন না ইংল্যান্ড অধিনায়ক ওয়েন রুনি। তবে ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়কের অভাব যেন কিছুতে বুঝতে দিলেন না স্টার্লিং-ওয়ালকট-ভার্ডিরা।

ম্যাচের ৯ মিনিটেই পেনাল্টি থেকে ইংল্যান্ডকে এগিয়ে দেন লিভারপুল তারকা অ্যাডাম লালনা। ডি বক্সের ভিতরে স্পেন গোলরক্ষক পেপে রেইনা ইংলিশ তারকা জেমি ভার্ডিকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর এ সুযোগ কাজে লাগিয়ে ইংল্যান্ডকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন লালনা। প্রথমার্ধে পাওয়া এ গোলের লিড নিয়েই বিশ্রামে যায় ইংলিশরা।

বিশ্রাম শেষে মাঠে নেমে ম্যাচের ৪৮ মিনিটে নিজেদের ব্যবধান দ্বিগুন করে ইংল্যান্ড। এ সময় স্বাগতিকদের এগিয়ে দেন লিচেস্টার সিটি ফরোয়ার্ড জেমি ভার্ডি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই জয়ের প্রহর গুনছিল ইংলিশ সমর্থকরা। ম্যাচের বাকি সময় রক্ষণ সামলে খেলার চেষ্টা করলেও শেষ মুহূর্তে স্পেনের আক্রমনের কাছে হার মানতে হয় তাদের। দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচের ৮৯ মিনিটে স্পেনের হয়ে একটি গোল পরিশোধ করেন ফরোয়ার্ড লাগো আসপাস। আর ইনজুরি সময়ে ওয়েম্বলির দর্শকদের উচ্ছ্বাস থামিয়ে স্পেনকে ২-২ ব্যবধানে ফেরান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ইস্কো। এর ফলে এ ম্যাচটিতে জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়তে পারেনি স্বাগতিক ইংল্যান্ড।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7026
Post Views 153