MysmsBD.ComLogin Sign Up

সহজ জয়ে শীর্ষেই থাকল ব্রাজিল

In ফুটবল দুনিয়া - Nov 16 at 1:01pm
সহজ জয়ে শীর্ষেই থাকল ব্রাজিল

চলতি বছর বিশ্বকাপ বাছাইপর্বে একটি ম্যাচেও হারেনি ব্রাজিল। আটটি ম্যাচে মাঠে নেমে ২টিতে ড্র করেছে। আর জিতেছে ছয়টিতে। সবশেষ বুধবার সকালে পেরুর বিপক্ষে জয় পেয়েছে ২-০ গোলে।

বিশ্বকাপ বাছাইপর্বে এটা তাদের টানা ষষ্ঠ জয়। আর পেরুর বিপক্ষে দ্বিতীয় জয়। প্রথম দেখায় পেরুকে ৩-০ গোলে হারিয়েছিল সেলেকাওরা।

এ জয়ের ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখল ব্রাজিল। ১২ ম্যাচের ৮টিতে জয়, ৩টিতে ড্র ও ১টিতে হার নিয়ে তাদের সংগ্রহ ২৭ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের সংগ্রহ ২৩ পয়েন্ট।

অবশ্য বুধবার পেরুর বিপক্ষে গোলের দেখা পেতে বেশ সময় নেয় ব্রাজিল। প্রথমার্ধে তারা পেরুর গোলমুখ খুলতে পারেনি। দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। এ সময় নেইমারের কাছ থেকে বল পেয়ে যান ফিলিপে কৌতিনহো। তাকে ডি বক্সের মধ্যে ফেলে দেয় পেরুর খেলোয়াড়রা। কিন্তু পড়ে যাওয়ার আগে বল বাড়িয়ে দেন জেসাসের উদ্দেশে। বল পেয়ে জোরালো শটে জালে জড়ান গ্যাব্রিয়েল জেসাস।

৭৮ মিনিটে রেনেটা আগুস্তো একটি গোল করেন। তাকে গোলে সহায়তা করেন গ্যাব্রিয়েল জেসাস। ম্যাচের যোগ করা সময়ে নিশ্চিত গোল মিস করেন পাওলিনহো। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7106
Post Views 192