MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কে হবেন বিপিএলের সেরা ব্যাটসম্যান?

In ক্রিকেট দুনিয়া - Nov 16 at 8:07am
কে হবেন বিপিএলের সেরা ব্যাটসম্যান?

চলছে বিপিএলের চতুর্থ আসর। আর এই আসরে বিদেশী খেলোয়ারদের চেয়ে দেশি খেলোয়ারাই ভাল খেলছেন।

• চলুন দেখে নেই এবারের আসরে ভাল খেলছেন যারা....

মেহেদী মারুফ
ঢাকা ডায়মাইটস হয়ে এবারের বিপিএল খেলছেন মেহেদী মারুফ। ঢাকার ৪ টি ম্যাচের মধ্যে ২টিতে জয়ের নায়ক মেহেদী মারুফ। টাঙ্গাইলের এই ওপেনার ২টিতেই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা।

১৭০ রান নিয়ে চলতি আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিন নম্বরে আছেন মারুফ। সোমবার কুমিল্লার বিপক্ষে ৩৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬০ রান করেন তিনি। স্ট্রাইক রেট ছিল ১৫৩.৮৪।

মুশফিকুর রহিম
প্রথম ম্যাচেও হাফ সেঞ্চুরি করেছিলেন মুশফিক। তার ব্যাটে ভর করে ১৯২ রানের মত বড় সংগ্রহ করেছে বরিশাল বুলস।

আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেন অধিনায়ক মুশফিক। ৪০ বলে ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে তুলে নেন কাঙ্ক্ষিত হাফ সেঞ্চুরি। পরে ৫২ বলে ৮১ রানে অপরাজিত ছিলেন তিনি। বিপিএলে মুশফিক সপ্তম হাফ সেঞ্চুরির স্বাদ পেয়েছেন দুইদিন আগে।

সাব্বির রহমান
সাব্বিরের দ্বারাই টি-টোয়েন্টির আসল চেহারায় বেরিয়ে এসেছে বিপিএলে। বিপিএলে প্রথম সেনঞ্চুরির দেখাও পেয়েছেন সাব্বির রহমান।

সাব্বির ৫৩ বলেই পূরণ করে ফেলেন দুর্দান্ত সেঞ্চুরিটি। চলতি বিপিএলে এটাই প্রথম সেঞ্চুরি। তার ব্যাটে ভর করে বরিশালের করা ১৯২ রানের জবাবে বেশ ভালোভাবেই এগিয়ে চলেছে রাজশাহী কিংস।

১২২ রান করতে ৬১ বল খেলে সাব্বির ৯ চার এবং ৯ টি ছক্কার মার মেরেছেন।

শাহরিয়ার নাফিস
বরিশালের হয়ে এবারের আসরে ৪ টি ম্যাচে ৩ বার ফিফটি তুলে নেন শাহরিয়ার নাফীস। বরিশালের অধিকাংশ ম্যাচে জয়ের নায়ক তিনি। চার ম্যাচে শাহরিয়ার নাফিসের ব্যাটিং ফিগার যথাক্রমে ৫৫,১*,৬৩,৬৫।

মাহমুদুল্লাহ রিয়াদ
বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহীর বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের শেষ ওভারের বোলিং নৈপুণ্যে জয় পায় খুলনা টাইটান্স।

মিরপুরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে শেষ ওভারে ৩ উইকেট নিয়ে দলকে জয় উপহার দেন দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ। শেষ মূহর্তে খুলনার অধিনায়ক মাহমুদউল্লার নাটকীয়তায় ৪ রানে জয় পেয়েছে খুলনা টাইটান্স। তাছাড়া ব্যাট হাতেও দেখাচ্ছেন দারুন পারফর্মেন্স।

নাজমুল হোসেন শান্ত
কিছুদিন আগে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি সফর আর নিউজিল্যান্ড সফরের জন্য ২২ জনের স্কোয়াডে ডাক পেয়েছেন শান্ত।

অনূর্ধ্ব-১৯ দলের তারকা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে কেন ২২ সদস্যের সেই দলে ডেভেলপমেন্ট পারফরমার হিসেবে রাখা হয়েছে। বিপিএলে নিজের অভিষেক ম্যাচেই অনবদ্য হাফ সেঞ্চুরি তুলে নিলেন তিনি।

গত বছর বিপিএল খেলার সম্ভাবনা ছিল শান্তর; কিন্তু সামনে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এ কারণে অনূর্ধ্ব-১৯ দলের কোনো ক্রিকেটারকে গত বছর বিপিএল খেলার অনুমতি দেয়নি বিসিবি।

তথ্যসূত্রঃ ইত্তেফাক

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6896
Post Views 941