MysmsBD.ComLogin Sign Up

ঘরেই তৈরি করুন মজাদার চিকেন নাগেটস

In রেসিপি টিপস - Nov 15 at 5:31pm
ঘরেই তৈরি করুন মজাদার চিকেন নাগেটস

চিকেন নাগেটস সববয়সীদের কাছেই প্রিয় একটি খাবারের নাম। বাজার থেকে কেনা নাগেটসগুলো স্বাস্থ্যকর নাও হতে পারে। আপনি চাইলে ঘরে তৈরি করে নিতে পারেন বাজারের মতো চিকেন নাগেটস। রইলো রেসিপি.....

উপকরণ : ৫০০ গ্রাম চিকেন ছোট টুকরো করা, ১ কাপ বাটার মিল্ক, ১/২ চা চামচ হার্ব, লবণ, ১ চা চামচ গোলমরিচ গুঁড়ো, ১ কাপ ময়দা, ব্রেড ক্রাম্বস বা বিস্কুটের গুঁড়ো, ২টি ডিম, ২ টেবিল চামচ চিজ।

প্রণালি : প্রথমে মাংস ভালো করে ধুয়ে নিন। বাটার মিল্ক, অল্প লাল মরিচ গুঁড়ো ভাল করে মাংসে মাখিয়ে কমপক্ষে ২ ঘণ্টা রেখে দিন। এরপর মিশ্রণটি থেকে মাংসগুলো আলাদা করে নিন। এখন চিকেনের টুকরোগুলোতে লবণ, গোলমরিচ গুঁড়ো, হার্ব ( আপনি আপনার পছন্দমত হার্ব যেমন ওরিগেনো গুঁড়ো, তুলসি গুঁড়ো ব্যবহার করতে পারেন) দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তারপর ময়দা, লবণ, গোল মরিচ গুঁড়ো, এবং পারমেজান চিজ গুঁড়ো দিয়ে মিশিয়ে নিন। মুরগির টুকরোগুলো ময়দায় গড়িয়ে নিন। তারপর এটি ফেটানো ডিমে ডুবিয়ে ব্রেড ক্রাম্বস গড়িয়ে নিন। এরপর চিকেন নাগেটসগুলো গরম তেলে দিয়ে দিন। বাদামী রং হয়ে গেলে নামিয়ে ফেলুন। সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন নাগেটস। চাইলে কাঁচা অবস্থায়ও ড্রিপ ফ্রিজে রেখে সংরক্ষণ করতে পারেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6740
Post Views 110