MysmsBD.ComLogin Sign Up

আশরাফুলকে অনুশীলনে দেখে যা বলেছিলেন সাকিব

In ক্রিকেট দুনিয়া - Nov 15 at 4:40pm
আশরাফুলকে অনুশীলনে দেখে যা বলেছিলেন সাকিব

বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। নিষেধাজ্ঞা উঠলেও এখনও আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসনে আছেন তিনি। দীর্ঘদিন অনুশীলনের বাহিরে থাকায় তার শরীরের ওজনটা আগের চেয়ে এক-দুই কেজি বেড়ে গেছে। এটি একটি দুঃচিন্তার কারণ তার জন্য।

এ নিয়ে এক অনুষ্ঠানে আশরাফুল বলেন, আমি যখন নতুন করে অনুশীলন শুরু করতে গেছি, তখন সাকিব বলেছে- ভাই আপনার ওজন তো একটু বেড়ে গেছে।

তার জবাবে আমি বলি, এটা ঠিক হয়ে যাবে। আর এটা ফিটনেসের সঙ্গে মানিয়ে নিতে পারলে তো সমস্যা নেই। দেখেন পাকিস্তানের মিসবাহ এখনও খেলছে। তার বয়স তো ৪২। আমার বয়স ৩২। সে যদি এখনও পারে, আমার বিশ্বাস, আমিও পারবো।’

প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটের ইতিহাসে যে রেকর্ড বাংলাদেশের মোহাম্মদ আশরাফুল করে রেখেছেন, সেটা টিকে আছে প্রায় দেড় দশক ধরে। আরও যে বছরের পর বছর সেই রেকর্ডটি টিকে থাকবে, তা নিশ্চিত করেই বলে দেয়া যায়।

কারণ তিনিই যে টেস্টে এখনও পর্যন্ত সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। মোহাম্মদ আশরাফুলের ব্যাটেই বধ হয়েছিল অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার মতো ক্রিকেট পরাশক্তিগুলো।

অথচ, সেই আশরাফুলই আজ ক্রিকেটের বাইরে। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে মাঠে নামতে তাকে আরও অপেক্ষা করতে হবে- দেড় বছরেরও বেশি সময়। -বিডিলাইভ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3798
Post Views 708