MysmsBD.ComLogin Sign Up

টানা চতুর্থ হার ঠেকাতে পারলেন না মাশরাফি

In ক্রিকেট দুনিয়া - Nov 14 at 11:12pm
টানা চতুর্থ হার ঠেকাতে পারলেন না মাশরাফি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে এবারের আসরে হারের বৃত্ত থেকে বের হতে পারছে না মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

সোমবার ঢাকা ডায়ানামাইটসের বিপক্ষে ৩৩ রানের ব্যবধানে হেরেছে তারা। এনিয়ে চার ম্যাচের চারটিতেই হেরে গেল গত আসরের চ্যাম্পিয়নরা।

সোমবার সন্ধ্যায় দিনের দ্বিতীয় খেলায় টসে জয়লাভ করেন কুমিল্লার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তিনি প্রথমে সাকিব আল হাসানের ঢাকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন কুমার সাঙ্গাকারা ও মেহেদী মারুফ। তবে দলীয় ৩৩ রানে তাদের উদ্বোধনী জুটি ভাঙেন স্পিনার আল-আমিন।

সাঙ্গাকারাকে ব্যক্তিগত ২০ রানে স্ট্যাম্প আউট করেন। এরপর নাসির হাসেন এবং মেহেদী মারুফ ৮৪ রানের জুটি গড়েন। নাসির ব্যক্তিগত ৪৩ রানে টেন ডেশকাটের বলে আউট হন।

তবে মেহেদী মারুফ ৩৯ বলে ৬০ রানের ঝড়ো এক ইনিংস উপহার দেন। শেষ দিকে সাকিব আল হাসানের ১৩ বলে ২৪ রানের সুবাদে ১৯৪ রানের পাহাড় সমান টার্গেট দাঁড় করায় ঢাকা।

কুমিল্লার হয়ে রশিদ খান ৩টি উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে আবারও ব্যর্থ কুমিল্লার টপ অর্ডারের ব্যাটসম্যানরা। দলীয় ৩০ রানে ইমরুল কায়েসকে ফিরিয়ে দেন নাসির হোসেন। কায়েস মাত্র ১৯ রান করেন। পরের ওভারেই কুমিল্লার ব্যাটিং শিবিরে আঘাত হানেন সেকেগু প্রসন্নে। এবার ব্যক্তিগত ১০ রানে আউট হন জসিম উদ্দিন। মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ দেন তিনি।

আহমেদ শেহজাদ এসে ঝড় তোলার ইঙ্গিত দিলেও তার ইনিংসটা বেশি বড় হয়নি। তিনি মাত্র ১৫ রান করে মোসাদ্দেকের বলে স্ট্যাম্পড হন। এরপর ব্যক্তিগত ১৬ রানে নাজমুল হোসাইন শান্ত সানজামুল ইসলামের বলে বোল্ড হন।

এবারের আসরে প্রথম খেলতে নামা টেন ডেশকাটও ব্যর্থ। ৭ রান করে প্রসন্নের বলে বোল্ড হন। পরের ওভারেই মোহাম্মদ শহীদের জোড়া আঘাতে লণ্ডভণ্ড কুমিল্লার ইনিংস। শহীদ শিকার করেন আল-আমিন এবং রশিদ খানের উইকেট।

শেষ দিকে সোহেল তানভিরকে নিয়ে প্রতিরোধ গড়েন গড়ার চেষ্টা করেন মাশরাফি। তিনি ১৯তম ওভারে সাকিব আল হাসানকে ৪টি ছক্কা মারেন। অবশ্য ততক্ষণে পরাজয় নিশ্চিত হয়ে যায় কুমিল্লার।

শেষ ওভারের দ্বিতীয় বলে মাশরাফি (৪৭) নবম উইকেট হিসেবে ফিরে যান। তবে এই ওভারে শেষ দুই ব্যাটসম্যান ১৮ রান তুলে নিয়ে পরাজয়ের ব্যবধান কমান।

৩৯ বলে ৬০ রানের ঝড়ো ইনিংসের জন্য ম্যাচসেরা হয়েছেন ঢাকা ডায়নামাইটসের মেহেদী মারুফ।

সূত্রঃ যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4105
Post Views 363