MysmsBD.ComLogin Sign Up

কীভাবে পাবেন প্রাকৃতিক লাল ঠোঁট

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 14 at 10:54am
কীভাবে পাবেন প্রাকৃতিক লাল ঠোঁট

লাল ঠোঁট কে না পছন্দ করেন? মলম বা লিপস্টিক ব্যবহার করেই লাল ঠোঁট পাওয়া সম্ভব নয়। সুতরাং এখানে রইল প্রাকৃতিকভাবেই দেখতে লাল ঠোঁট পাওয়ার উপায় সম্পর্কিত কয়েকটি পরামর্শ…

আপনার ঠোঁটের শুষ্ক স্তরপূর্ণ চামড়া তুলে ফেলুন কোনো প্রাকৃতিক মাজনী দিয়ে। বাদামী চিনির সঙ্গে এক চা চামচ মধু মিশিয়ে তা আপনার ঠোঁটে লাগান। এরপর তা চক্রকারে ঘষুণ এবং উষ্ণ জলে ধুয়ে ফেলুন।

আপনি একটি পরিষ্কার টুথব্রাশ ব্যবহার করেও আপনার ঠোঁটের শুষ্ক ত্বক ঘষে তুলতে পারেন। তবে খুবই মৃদুভাবে ঘষতে হবে এবং উষ্ণ পানি দিয়ে পরিষ্কার করতে হবে।

একটি রক্তরস ব্যবহার করে আপনার ঠোঁটগুলো নরম করুন। এছাড়া আপনি নারকেল তেল, অ্যালমন্ড তেল বা অলিভ অয়েলও ব্যবহার করতে পারেন। রাতের বেলায় তা আপনার ঠোঁটে প্রয়োগ করুন এবং পরেরদিন সকালে তা পরিষ্কার করে নরম ও প্রদীপ্ত ঠোঁট পান।

এর পরের ধাপ হলো ঠোঁট প্লাম্পিং করা। এক চা চামচের চার ভাগের এক ভাগ পরিমাণ সিনামোনের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে একটি প্রাকৃতিক ঠোঁট প্লাম্পার তৈরি করা সম্ভব। এরপর তা আপনার ঠোঁটে প্রয়োগ করে কয়েকমিনিট রেখে দিন।

এক টুকরো তুলা নিন এবং তাতে স্ট্রবেরি, ক্যানবেরি বা চেরির মতো লাল ফলের জুস মিশান। এরপর তুলাটি আপানার ঠোঁটে আলতো করে লেপুন।

একটি বিট-পালংয়ের ভেতরের স্তর আপনার ঠোঁটে ঘষুণ। এরপর তা কিছুক্ষণের জন্য সেভাবেই রেখে দিন এবং ঠোঁটের মলম দিয়ে ছাপ মেরে দিন।

সুত্র: টাইমস অফ ইন্ডিয়া

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4105
Post Views 301