MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

এক ম্যাচেই ২৭ বাউন্ডারি, ২০ ছক্কা

In ক্রিকেট দুনিয়া - Nov 13 at 10:09pm
এক ম্যাচেই ২৭ বাউন্ডারি, ২০ ছক্কা

অবশেষে কাটল রান খরা। হাসল ব্যাট। মিটল দর্শক প্রত্যাশা।

বরিশাল বুলস আর রাজশাহী কিংস ম্যাচে রানের নহর। যেখানে ১৩০-এর ওপরে রান হচ্ছিল না। রান করা, আক্রমনাত্মক শটস খেলা এবং চার ও ছক্কার ফুলঝুরি ছোটানো যেখানে প্রায় সোনার হরিণ হয়ে উঠেছিল, ঠিক সেই শেরে বাংলার আজ রোববার বিকেল গড়াতেই অন্যরূপ!

বরিশাল বুলস আর রাজশাহী কিংস ম্যাচে উল্টো রান বন্যা। সাব্বির রহমান রুম্মন আর মুশফিকুর রহীম ও শাহরিয়ার নাফীসের ব্যাটে চার-ছক্কার ফলগুধারা। বিকেলে মুশফিক-শাহরিয়ার নাফীসের স্ট্রোক প্লে‘র অনুপম প্রদর্শনী।

গত কদিন খেলার যে অবস্থা ছিল, তাতে বিচ্ছিন্ন দু’একটা ম্যাচ বা ইনিংস বাদ দিলে গড়পড়তা এক ইনিংসে শতরান করতে লেগেছে ১৬ ওভার। সেখানে রোববার বিকেলে মুশফিক-শাহরিয়ার নাফীস জুটি ১১২ রান তুললেন ১১.৫ ওভারে।

শূন্য রানে প্রথম আর ২১ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর বিপর্যয় এড়াতে একটু সতর্ক-সাবধানী হয়ে ওঠা। তাই কিছুটা সময় রানের গতি কম ছিল। তারপর ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে শটস খেলায় মন দেয়া। বাড়তে থাকল চার-ছক্কা।

দুজনই সমান চারটি করে ছক্কা হাঁকালেন। এরপর শ্রীলঙ্কান থিসারা পেরেরার ব্যাট থেকেও আসল তিন ছক্কা। মুশফিকের হার না মানা ৮১, শাহরিয়ার নাফীসের ৬৩ ও পেরেরার ২৭- তিনটি কার্যকর ইনিংসের ওপর ভর করে বরিশাল বুলসের স্কোর দাঁড়াল ১৯২।

ওই স্কোরের পর প্রেস বক্সে কে একজন বলে উঠলেন, আগের দিন (১২ নভেম্বর) ঢাকা ও রংপুর ম্যাচের মত হবে না তো? বলে রাখা ভাল ওই ম্যাচে ঢাকার ১৭০ রানের জবাবে মাত্র ৯২ রানে গুঁড়িয়ে গিয়েছিল রংপুরের ইনিংস।

কিন্তু সে সংশয় বাতাসে মিলিয়ে গেল। মিলিয়ে গেল না বলে সে সংশয় ভুল প্রমাণ হলো বলাই বোধকরি যুক্তিযুক্ত হবে। আর সে কাজটা একা করলেন সাব্বির রহমান রুম্মন। ১৯৩ রানের (ওভার পিছু ৯.০৬) বড় লক্ষ্যের পিছু ছুটে যতটা সাহসী ও সাবলীল ব্যাটিং সম্ভব, তার সবটাই করে দেখালেন।

কত সহজে, অবলীলায় চার-ছক্কা হাঁকানো যায়, তার একটা প্রদর্শনী হয়ে গেল। যারা এবার বিপিএল দেখতে গত এক সপ্তায় শেরে বাংলায় একবারের জন্য হলেও এসেছিলেন, অথচ আজ আসেননি, তারা নিশ্চয়ই আফসোসে পুড়েছেন।

না গুনেই বলে দেয়া যায়, রোববার বিকেলে শাহরিয়ার নাফীস-মুশফিক আর পড়ন্ত বিকেল ও সন্ধ্যায় সাব্বিরের চার-ছক্কা বৃষ্টি মাঠে বসে দেখেছেন খুব কম সংখ্যক দর্শক। সাকুল্যে হাজার দুয়েকের মত হবে।

যে অল্প কিছু দর্শক গাঁটের টাকা খরচ করে বরিশাল বুলস ও রাজশাহী কিংসের খেলা দেখতে এসেছিলেন তাদের মাঠে আসা স্বার্থক। তারা এবারের বিপিএলে এখন পর্যন্ত সবচেয়ে হাই স্কোরিং গেমটিই দেখেছেন।

যে ম্যাচে বিজয়ী বরিশালের সংগ্রহ ১৯২। আর বিজিত রাজশাহীর রান ১৮৮। মোট রান ৩৮০। গড় করলে দাঁড়ায় ১৯০। যে উইকেটে রান করাই কষ্টকর। চার-ছক্কা হাঁকানো আরও কঠিন। সেখানে এক ম্যাচে ২৭টি চার ও ২০ ছক্কা যে মেঘ না চাইতেই বৃষ্টি!

সূত্রঃ জাগো নিউজ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3990
Post Views 653