MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

শীতে ত্বকের যত্নে যা খেয়াল রাখবেন

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 12 at 8:31pm
শীতে ত্বকের যত্নে যা খেয়াল রাখবেন

শীত প্রায় চলে আসছে, আর তাই এই পরিবর্তিত আবহাওয়ায় ত্বকের জন্য চাই বাড়তি যত্ন। বাইরের ঠান্ডা ও আর্দ্র আবহাওয়া ত্বককে করে দেয় রুক্ষ ও প্রাণশূন্য। প্রতিবারের মতো কিছু বিষয় খেয়াল রেখে চললে আপনার ত্বককে অতিরিক্ত এই শুষ্কতা ও আর্দ্রতা থেকে রক্ষা করতে পারবেন।

• আজকের আয়োজনের থাকছে এমনই কিছু টিপস যার পরামর্শ নিচে দেওয়া হয়েছে । চলুন একনজর জেনে নেওয়া যাক....

১. ঠান্ডা বাতাস আপানর ত্বকের প্রয়োজনীয় আর্দ্রতা কেড়ে নিতে পারে। তাই নিয়মিত লোশন বা যেকোনো ব্র্যান্ডের ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন। অতিরিক্ত ব্যবহার করবেন না এতে আপনার ত্বক তেলতেলে ও কালচে দেখাতে পারে। তাই যেকোনো ধরনের ত্বকের জন্য জেল বা ক্রিম জাতীয় ময়েশ্চারাইজার ব্যবহার করা ভালো।

২. প্রাকৃতিক তেল ত্বকে বয়সের ছাপ দূর করার পাশাপাশি প্রয়োজনীয় পুষ্টি জোগান দিতে পারে। ত্বকের স্তরকে রক্ষা করতে এবং উজ্জ্বলতা ধরে রাখতে এই অয়েল মালিশ করতে পারেন।

৩. গরম পানি আপনার ত্বকের প্রাকৃতিক তেল শোষণ করে নেয়। তাই এই শীতে বেশি গরম পানি ব্যবহার না করে কুসুম গরম পানি ব্যবহার করুন। যা আপনার ত্বকের সঙ্গে সহজেই খাপ খাবে।

৪. সব সময়ই পুষ্টিকর খাবার খান, বিশেষ করে যেসব খাবার ‘ওমেগা ৩’ সমৃদ্ধ সেসব খাবার শীতে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করে। বাদাম ও মৌসুমি সবজি ত্বকের জন্য খুবই উপকারী। মিষ্টি জাতীয় এবং শ্বেতসার বহুল খাবার কম খাবেন কারণ এতে ত্বকে ব্রণের সমস্যা হতে পারে।

৫. এই আবহাওয়ায় ত্বক এমনই শুষ্ক হয়ে পড়ে তাই অতিরিক্ত স্ক্রাবিং করা উচিত নয়। এই ক্ষেত্রে ওটমিল ও কফি পাউডার ব্যবহার করতে পারেন এবং ময়েশ্চারাইজার হিসেবে শেষে অবশ্যই ক্রিম ব্যবহার করুন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6919
Post Views 167