MysmsBD.ComLogin Sign Up

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৯ নভেম্বর!

In পড়াশোনা নিউজ - Nov 12 at 5:39pm
জাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৯ নভেম্বর!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ১ম বর্ষ স্মাতক (সম্মান) ভর্তি পরীক্ষা আগামী ১৯ নভেম্বর শনিবার থেকে শুরু হবে। ভর্তি পরীক্ষা চলবে ২৩ নভেম্বর বুধবার পর্যন্ত।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ আলী বলেন, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভূক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর (শনিবার), জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিট ২০ নভেম্বর (রবিবার), সমাজবিজ্ঞান অনুষদভূক্ত ‘বি’ ইউনিট ও ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিভূক্ত ‘এইচ’ ইউনিট ২১ নভেম্বর (সোমবার), আইন অনুষদভূক্ত ‘এফ’ ইউনিট ও বিজনেস স্টাডিজভূক্ত অনুষদ ‘ই’ ইউনিট এবং ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনভূক্ত (আইবিএ-জেইউ) ‘জি’ ইউনিট ২২ নভেম্বর (মঙ্গলবার) এবং কলা ও মানবিকী অনুষদভূক্ত ‘সি’ ইউনিট ২৩ নভেম্বর (বুধবার) অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৯ নভেম্বর সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে , ‘ডি’ ইউনিট ২০ নভেম্বর সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে, ‘বি’ ইউনিট ও ‘এইচ’ ইউনিট ২১ নভেম্বর সকাল ৯টা-বিকেল ৩টা ৪০ মিনিট পর্যন্ত ৫টি শিফটে , ‘এফ’ ইউনিট ও ‘ই’ ইউনিট এবং ‘জি’ ইউনিট ২২ নভেম্বর সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত ৬টি শিফটে এবং ‘সি’ ইউনিট ২৩ নভেম্বর সকাল ৯টা-বিকেল ৩টা ১০ মিনিট পর্যন্ত ৪টি শিফটে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

পরীক্ষার পূর্বের দিন অথবা পরীক্ষার দিন পরীক্ষার আগে সংশ্লিষ্ট ইউনিট অফিস থেকে আসন সম্পর্কে জানা যাবে। এছাড়া পরীক্ষা শুরুর আগের দিন

www.ju-admission.org Ges www.juniv.edu/admission ওয়েবসাইট থেকেও আসন সম্পর্কে জানা যাবে। পরীক্ষার তারিখ ও সময় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) কর্তৃক এসএমএস এর মাধ্যমেও জানানো হবে।

উল্লেখ্য, এবছর জাবিতে মোট ৮টি ইউনিটে এক হাজার ৯শ’ ৯০টি আসনের বিপরীতে এক লাখ ৯৯ হাজার ২৮ জন শিক্ষার্থী আবেদন করেছেন। অথ্যাৎ প্রতি সিটের বিপরীতে লড়বেন ১০০ জন করে শিক্ষার্থী।

Googleplus Pint
Noyon Khan
Posts 3294
Post Views 231