MysmsBD.ComLogin Sign Up

ভিকারুননিসায় ১ম শ্রেণিতে ভর্তির আবেদন শুরু!

In পড়াশোনা নিউজ - Nov 12 at 2:43pm
ভিকারুননিসায় ১ম শ্রেণিতে ভর্তির আবেদন শুরু!

সরকারি বেসরকারি স্কুলে ভর্তি যুদ্ধ শুরু হয়ে গেছে। শিশু সন্তানদের ভাল স্কুলে দেয়ার জন্য প্রতি বছরের মতো এবারও অভিভাবকরা বিভিন্ন স্কুলে আবেদনপত্র সংগ্রহে ছুটে বেড়াচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর খ্যাতনামা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজসহ রাজধানীর কয়েকটি স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু হয়েছে এবং বাকিগুলোতে খুব শিগগিরই ফরম বিতরণ শুরু হবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণিতে ছাত্রী ভর্তির জন্য অনলাইনে ফরম পূরণ শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়েছে। ভর্তিচ্ছুরা আগামী ২২ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে ফরম পূরণ করে জমা দিতে পারবেন। ভর্তিচ্ছুদের জন্ম ২০১০ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে হতে হবে।

স্কুলটির ওয়েবসাইটে (www.vnsc.edu.bd ) গিয়ে দেখা যায়, আগ্রহীরা নির্দেশনা অনুযায়ী ফরম পূরণ করতে পারবেন। বিকাশ অ্যাকাউন্টে ২০৫ টাকা জমা দিতে হবে।

বাংলা ও ইংরেজি মাধ্যমে বেইলি রোডের মূল শাখা ছাড়াও ধানমন্ডি, আজিমপুর ও বসুন্ধরায় প্রভাতি ও দিবা শাখায় ছাত্রী ভর্তি করা হবে। ভর্তিচ্ছুরা যে কোন একটি শাখায় ভর্তির আবেদন করতে পারবেন।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোছাম্মৎ সুফিয়া খাতুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে বিভিন্ন শাখায় এলাকাভিত্তিক প্রার্থীদের জন্য শতকরা ৪০ ভাগ কোটা সংরক্ষিত থাকবে। বিভিন্ন শাখার থানাভিত্তিক ওয়ার্ড অনুসারে ক্যাচমেন্ট এরিয়া নির্ধারিত রয়েছে।

বিভিন্ন শাখার প্রতি শিফটে শতকরা ১০ ভাগ বোন, শতকরা ৫ ভাগ মুক্তিযোদ্ধা, শতকরা ২ ভাগ প্রতিবন্ধী ও শতকরা ২ ভাগ শিক্ষা মন্ত্রণালয়ের জন্য সংরক্ষিত থাকবে। আজিমপুর শাখার সরকারি কলোনির কোটায় সংরক্ষিত আসন ক্যাচমেন্ট এরিয়ার শতকরা ৪০ ভাগ অর্ন্তভুক্ত থাকবে।


Googleplus Pint
Noyon Khan
Posts 3488
Post Views 95