MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

অবৈধ বোলিং অ্যাকশন; পরীক্ষার মুখোমুখি হাফিজ

In ক্রিকেট দুনিয়া - Nov 11 at 11:13am
অবৈধ বোলিং অ্যাকশন; পরীক্ষার মুখোমুখি হাফিজ

চলতি মাসের শেষে বোলিং এ্যাকশন বৈধ অনুমোদন প্রাপ্তির পরীক্ষা দিতে অস্ট্রেলিয়া যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং থেকে নিষিদ্ধ পাকিস্তানী অফ-স্পিনার মোহাম্মদ হাফিজ। আগামী ১৭ নভেম্বর ব্রিসবেনে এই পরীক্ষা নেওয়া হবে বলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের এক মুখপাত্র নিশ্চিত করেছেন।

আসন্ন অস্ট্রেলিয়া সফরে হাফিজকে দলে নিতে ইচ্ছুক পাকিস্তানী নির্বাচকরা। এমন ইঙ্গিতের প্রেক্ষিতেই ব্রিসবেনে অবস্থিত আইসিসি অনুমোদিত বায়ো-মেকানিক্যাল পরীক্ষাগারে হাফিজের অ্যাকশন পরীক্ষা করাতে উদ্যোগী হয় পিসিবি। আগামী ১৫ ডিসেম্বর থেকে ব্রিসবেনে শুরু হওয়া পূর্নাঙ্গ সিরিজে পাকিস্তান স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টেস্ট ও পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে।

এক বছরের মধ্যে দুবার অবৈধ বোলিং এ্যাকশনের ফাঁদে পড়ে হাফিজকে গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং থেকে নিষিদ্ধ করা হয়। ২০১৪ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে আবু ধাবীতে সর্বপ্রথম হাফিজের বোলিং অ্যাকশনকে অবৈধ ঘোষনা করা হয়। পুনঃপরীক্ষার পরে সবুজ সঙ্কেত পেলেও আবারো গলে শ্রীলংকার বিপক্ষে টেস্ট ম্যাচে তার বোলিং নিয়ে সন্দেহ প্রকাশ করলে আইসিসি তাকে নিষিদ্ধ করে।

আইসিসির নিয়মানুযায়ী দুই বছরের মধ্যে কোন বোলারকে যদি দুবার অবৈধ বোলিংয়ের কারনে অভিযুক্ত করা হয় তবে তাকে অন্তত এক বছরের জন্য বোলিং থেকে নিষিদ্ধ করার অধিকার আইসিসির রয়েছে। আগামী ১৪ নভেম্বর হাফিজের ব্রিসবেনের উদ্দেশ্যে পাকিস্তান ত্যাগের কথা রয়েছে। পরীক্ষার ফলাফল জানতে অন্তত দুই সপ্তাহ অপেক্ষা করতে হবে।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6844
Post Views 158