MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

মল্লিকাকে ঘিরে যত বিতর্ক

In বিবিধ বিনোদন - Nov 11 at 10:01am
মল্লিকাকে ঘিরে যত বিতর্ক

ইমরান হাশমির সঙ্গে ‘মার্ডার’ সিনেমা দিয়ে শুরু। তারপর দেখতে দেখতে কেটে গেছে প্রায় এক যুগ। সময়ের সঙ্গে অনেক কিছুরই বদল হয়েছে। পরিবর্তন হয়েছে তার ক্যারিয়ারেও। বলছি, বলিউড অভিনেত্রী মল্লিকা শেরাওয়াতের কথা। সেক্স সিম্বল নায়িকা হিসেবেই বলিউডে তার পরিচিতি। আকর্ষণীয় শরীর আর অভিনয় দিয়ে বলিপাড়ায় ব্যাপক আলোচিত ও সমালোচিত এই অভিনেত্রী। বিভিন্ন সময়ে মল্লিকা শেরাওয়াতকে ঘিরে বিতর্ক নিয়ে আমাদের আজকের প্রতিবেদন।

সালমান বিতর্ক : বলিউডের সবচেয়ে কাঙ্ক্ষিত ব্যাচেলর সালমান খান। হট, আবেদনময়ী, ম্যাচো, নটি নানাভাবে এবং নানা নামে অবিহিত করা যায় তাকে । কিন্তু সালমান খানকে অন্যভাবে চিহ্নিত করেছেন মল্লিকা শেরাওয়াত। ২০১০ সালে মাইক্রোব্লগিই সাইটে মল্লিকার কাছে তার একজন ভক্ত জানতে চেয়েছিলেন, তিনি সালমান সম্পর্কে কি ভাবেন? তখন তিনি বলেছিলেন, ‘সালমান একটি পোষা বিড়াল’। এই কথা দিয়ে তিনি কি বুঝাতে চাইলেন তা জানতে চেয়ে ভক্তটি আবার প্রশ্ন করেছিলেন, এর জবাবে তিনি বলেছিলেন, ‘ভয় পাওয়ার কিছু নেই। ভালো অর্থেই কথাটা বলেছি।’ কিন্তু সালমান ভক্তরা তা মানবেন কেন? এই কথার কারণে সালমান খানের সাথে তার সম্পর্ক তলানিতে নেমে আসে। পরে বহুবার বহু জায়গায় তাকে এই কথার ব্যাখ্যা দিতে হয়েছে।

পোশাক বিতর্ক : নিন্দুকেরা বলেন, মল্লিকা শেরাওয়াতের সাহস যত বড়, পরনের পোশাক নাকি ততই ছোট! কথাটা নেহাত মন্দ নয়। তবে শুধু রুপালি পর্দায় নাকি নয়, বলিউডি এই অভিনেত্রী মঞ্চে সরাসরি দর্শকদের সামনেও চূড়ান্ত রকমের অশ্লীলতা দেখিয়েছেন বলে বহুবার অভিযোগ উঠেছে। এই অভিযোগে ভারতের ভদরোরার একটি আদালত তার বিরুদ্ধে সমন পর্যন্ত জারি করেছিল। ঘটনাটি ঘটেছিল ২০০৭ সালে ! বেশ মোটা অঙ্কের অর্থের বিনিময়ে নববর্ষের একটি অনুষ্ঠানে পারফর্ম করেন মল্লিকা। কিন্তু তার পোশাক এতটাই উত্তেজক ও আপত্তিকর ছিল যে বরোদা আইনজীবী সমিতির তখনকার সভাপতি নরেন্দ্র তিওয়ারি ভারতীয় পেনাল কোডের ২৯৪ নম্বর ধারায় তার নামে মামলা ঠুকে দেন। এই মামলা খারিজ করাতে মল্লিকাকে গুজরাটের উচ্চ আদালতের দারস্থ হতে হয়েছিল।

জাতীয় পতাকা অবমাননা : ‘ডার্টি পলিটিকস’ সিনেমার বিতর্কিত একটি পোস্টারে দেখা গিয়েছিল শরীরে শুধু তেরঙ্গা জড়িয়ে রেখেছেন মল্লিকা। পোস্টার দেখা যায়, রাজস্থান বিধানসভার সামনে একটি লালবাতি লাগানো অ্যাম্বাসাডার গাড়ির ওপর বসে রয়েছেন তিনি। এক হাতে একটি সিডি এবং পরনে শুধু গেরুয়া-সাদা-সবুজ তেরঙা। আর তার জেরেই যত বিপদ। জাতীয় পতাকার অবমাননার দায়ে মামলা কোর্টে গড়িয়েছিল। এই পোস্টারটি নিষিদ্ধ করার দাবিও ওঠে ওইসময়। বিতর্ক এড়াতে ‘ডার্টি পলিটিক্স’র নির্মাতারা পোস্টারটি নতুন করে ছাপানোর সিদ্ধান্ত নেয় এবং সেই পোস্টারে তেরঙার বদলে দোরঙার ব্যবহার করে।

মার্ডার টু বিতর্ক : ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘মার্ডার’ সিনেমার কথা এখনো কেউ ভুলতে পারেনি। সিনেমাটিতে ইমরান হাশমি ও মল্লিকা শেরাওয়াতের বেশ কিছু আবেদনময়ী দৃশ্য ওই সময় ব্যাপক বিতর্কেরও জন্ম দিয়েছিল। সমালোচকরা মনে করেন, আজকের বলিউড সিনেমায় যে ঘন ঘন চুম্বন দৃশ্য দেখা যায় তার শুরু মূলত এই সিনেমার পর থেকে।

মোদিকে নিয়ে বিতর্ক : বলিউড ইন্ডাস্ট্রি বা ক্রিকেট জগতের কেউ না, রাজনীতিবিদ নরেন্দ্র মোদি-ই ভারতের যোগ্যতম ব্যাচেলর। এমন মূল্যায়ন মল্লিকা শেরাওয়াতের। টিভি শো ‘মেরে খেয়ালও কি মল্লিকা’ প্রমোশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেছিলেন মল্লিকা। শুধু যোগ্য ব্যাচেলর তকমা-ই নয়, ব্যাচেলর হিসেবে যোগ্য হওয়ার পেছনে বেশ যুক্তিও দিয়েছিলেন মল্লিকা। তিনি বলেছিলেন , ‘মোদী সুদর্শন, প্রগতিশীল। নিছক মজার ছলে এ কথা বললেও দেশের প্রধানমন্ত্রীকে নিয়ে এমন কথা বলায় সমালোচনা মুখে পড়েন মল্লিকা।

তথ্যসূত্রঃ আজকাল

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6828
Post Views 381