MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

রেকর্ড গড়ে যা বললেন সানী

In ক্রিকেট দুনিয়া - Nov 11 at 9:50am
রেকর্ড গড়ে যা বললেন সানী

বল হাতে অসাধারণ ভেল্কি দেখিয়ে রংপুরকে বিপিএলে দ্বিতীয় জয়ের স্বাদ দিয়েছেন আরাফাত সানী।

১২ রানে ৪ উইকেট নিয়ে পাকিস্তানের শহীদ আফ্রিদি হয়েছেন ম্যাচসেরা। তবুও সানী ছিলেন লাইমলাইটে। ২.৪ ওভারে ৩ উইকেট নেন কোনো রান না দিয়ে!

বিপিএলে সেরা ইকনোমির রেকর্ড তো গড়েছেনই পাশাপাশি দ্বিতীয় বোলার হিসেবে কোনো রান খরচ না করে ৩ উইকেট নেন সানী। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরপুর শের-ই-বাংলার প্রেসবক্সে সংবাদকর্মীদের মুখোমুখি হন সানী। নিজের বোলিং ও দলের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বাঁহাতি এ স্পিনার।

প্রশ্ন: আপনি হয়তো জানেন যে একটা নতুন রেকর্ড করেছেন আপনি, টি-টোয়েন্টির দ্বিতীয় বোলার হিসেবে এক ওভারের বেশি বল করে কোন রান না দিয়ে তিন উইকেট নিয়েছেন। এটা নিয়ে কিছু বলবেন?
আরাফাত সানী: আমি জানতাম না রেকর্ডের ব্যাপারে। আমি ভেবেছিলাম এটা হয়ত আমার সেরা বোলিং ফিগার। ম্যাচ যখন শুরু হয়, তখনও এরকম রেকর্ড করার কোন পরিকল্পনা ছিল না। সবসময় যেই পরিকল্পনা থাকে, উইকেট টু উইকেট বল করার, আজও সেটাই ছিল। আল্লাহর রহমত যে আমি এরকম একটা রেকর্ড করতে পেরেছি।

প্রশ্ন: আপনার কি একটা ইচ্ছা ছিল যে আজ কোন রান দেবেন না? শূন্য রান দিয়েই থাকবেন, এরকম কোন পরিকল্পনা ছিল?
আরাফাত সানী: না, সেরকমও কোন পরিকল্পনা ছিল না। প্রথম ওভারটা আমি বুঝিনি যে মেডেন হয়েছে। প্রথম ওভারে যে রান আউট হল, আমি ভেবেছিলাম ওই বলে রান হয়ে গেছে। আর শেষ বলে যেটা দুই রান হয়, সেটাও লেগবাই হয়েছিল। তাই আমি ঠিক বুঝতে পারিনি যে ওইটা মেডেন ওভার ছিল। যাই হোক, পুরো টিমেরই ভালো প্রচেষ্টা ছিল। সবাই চেষ্টা করেছিলাম নিজের সেরাটা দেয়ার।

প্রশ্ন: আপনি যখন দ্বিতীয়বার আক্রমণে আসলেন তখন তাদের প্রায় ৫-৬ উইকেট পড়ে গেছে, তখন আপনার পরিকল্পনা কি ছিল?
আরাফাত সানী: আমি সব সময়ই যেই ব্যাপারটা চেষ্টা করি, সেটা হচ্ছে রান না দেয়া। উইকেট হয়তো আমার দিক থেকে না পড়লেও অন্যদিক থেকে ঠিকই পড়বে। কিন্তু আমার ফোকাস থাকে যে যত কম রান দেয়া যায়।

প্রশ্ন: আপনার বোলিং অ্যাকশনও পরিবর্তন হয়েছে। নতুন অ্যাকশনের সাথে কতটা মানিয়ে নিতে পেরেছেন?
আরাফাত সানী: আলহামদুলিল্লাহ। শেষ দুইটা ম্যাচ বল করে নিজের কাছেই আরামদায়ক মনে হচ্ছে। দুশ্চিন্তায় ছিলাম যে অনেকদিন পর নতুন অ্যাকশনে বল করব, তাও আবার টি-টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু দুইটা ম্যাচ তো বেশ ভালোই বল করলাম।

প্রশ্ন: উইকেট থেকে কি কোন সহযোগিতা পাচ্ছিলেন? বল বেশ টার্ন করছিল, মাঝে মাঝে নিচুও হচ্ছিল।
আরাফাত সানী: সত্যি বলতে, ওরাই ভুল করেছে। আমাদের বোলারদের পরিকল্পনা ছিল যে আমরা ঠিক জায়গায় বল করব। ওরা বাজে শট খেলে আউট হয়েছে। বল স্কিড করলেও দুই-একটা ছাড়া খুব বেশি টার্নও করেনি। বল নিচু হচ্ছিল খুব, সেটাও বলবো না। দুই-একটা বল আমাদের এই উইকেটে সবসময়ই নিচু হয়। আমার মনে হয়, ওরাই ভুল করেছে।

প্রশ্ন: শুরুতে রংপুরকে খুব একটা বড় দল মনে করা হয়নি। দুটো ম্যাচ জয়ের পর এখন রংপুরকে ভিন্ন দলই মনে হচ্ছে?
আরাফাত সানী: আসলে টি-টোয়েন্টিতে কোন দল ভালো আর কোন দল খারাপ সেটা বলা যায় না। মাঠে যারা পারফর্ম করবে, তারাই ভালো দল। আলহামদুলিল্লাহ আমরা ভালোই শুরু করেছি। এখন আমাদের প্রধান লক্ষ্য, শেষটাও যাতে ভালোভাবে করতে পারি। গত বছর কিন্তু রংপুর বেশ শক্তিশালী দল নিয়ে খেলেছে, কিন্তু ফাইনাল খেলতে পারেনি। টি-টোয়েন্টি ছোট পরিসরের খেলা, তাই কে কখন ম্যাচ বের করে নিয়ে যায় এটা বলা খুবই মুশকিল। মাঠে যারা কম ভুল করবে, তাদের জেতার সম্ভাবনা বেশি থাকবে।

প্রশ্ন: আপনাদের এই সাফল্যে কোচের ভূমিকাটা কিভাবে দেখছেন?
আরাফাত সানী: জাভেদ ভাই আমাদেরকে খুব বেশি কিছু বলেন না, শুধু বলেন সবসময় ইতিবাচক থাকতে। আত্মবিশ্বাস বাড়ানোর জন্য যতটুকু দরকার, ততটুকুই বলেন তিনি।

প্রশ্ন: দুইটা ম্যাচ খেলার পর কি মনে হচ্ছে যে স্পিনটাই রংপুরের সবচেয়ে বড় শক্তি?
আরাফাত সানী: এখন পর্যন্ত সেটাই মনে হচ্ছে। কারণ, আমাদের দলে পেস বোলার খুবই কম। গত বছরও আমাদের দলে চারজন স্পিনার ছিল।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6828
Post Views 318