MysmsBD.ComLogin Sign Up

‘জয়াবর্ধনে-সাঙ্গাকারার থেকে কিছু নেওয়ার চেষ্টা করছি’

In ক্রিকেট দুনিয়া - Nov 10 at 6:27pm
‘জয়াবর্ধনে-সাঙ্গাকারার থেকে কিছু নেওয়ার চেষ্টা করছি’

গল টেস্টে নাসির হোসেন যখন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ নেন তখন শ্রীলঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা মাঠেই ছিলেন। ফিল্ডিংয়ে থেকে নাসিরের অনবদ্য সেঞ্চুরি দেখে হাততালিও দিয়েছিলেন!

সে সময়ে নাসির ছিলেন প্রতিশ্রুতিশীল। দুই বছর আগে জাতীয় দলে খেলা শুরু করা নাসির তখন জাতীয় দলের সেরা ফিনিশার। এখনও তাই! ব্যাট কিংবা বল- সুযোগ পেলেই নিজেকে মেলে ধরার চেষ্টা থাকে নাসিরের।

কিন্তু এখন মুদ্রার অন্যপিঠ দেখতে হচ্ছে তাকে। জাতীয় দলে মিলছে না সুযোগ। বারবার কেন উপেক্ষিত সেই প্রশ্নের উত্তরও নেই! কিংবদন্তি সাঙ্গাকারার সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগে একই দলে খেলছেন নাসির। তাকে আগেও পেয়েছিলেন নাসির। এবার সতীর্থ হিসেবে যোগ হয়েছে মাহেলা জয়াবর্ধনে।

নিজের দুঃসময়ে দুই কিংবদন্তিকে পাশে পাওয়া প্রেরণা হতে পারে নাসিরের জন্য। হাল না ছেড়ে শক্ত হাতে উঠে দাঁড়াবার ভিত পাচ্ছেন! নাসিরও জানালেন তাদের দেখে অনেক কিছু শেখারচেষ্টা করছেন,‘জয়াবর্ধনে-সাঙ্গাকারা হচ্ছেন কিংবদিন্ত ক্রিকেটার। ওদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। চেষ্টা করছি ওদের কাছ থেকে কিছু নেওয়ার। কিভাবে চলাফেরা করে, ব্যাটিং প্রস্তুতি কিভাবে নেয়, ম্যাচের প্রস্তুতি কিভাবে নেয়- এগুলো শেখার আছে।’

বন্ধুর মতো টিপসও পাচ্ছেন নাসির। নিজ মুখেই এভাবে তা বললেন,‘খেলায় যদি আমরা কিছু ভুল করি তাহলে এসে বলে যে এটা না ওটা করা উচিত ছিল। তাহলে আরও ভাল হত। ওরা অনেক মিশুক’

এবারের বিপিএল হতে পারে নাসিরের ফেরার মঞ্চ। তবে নাসির ব্যক্তিগত সাফল্যের পিছনে ছুটছেন না। দলকে তিন বিভাগেই কিছু দেওয়ার আপ্রাণ চেষ্টা তার। যার নিদর্শন পাওয়া গেল প্রথম ম্যাচেই। পয়েন্টে উড়ন্ত পাখির মত অসাধারণ এক ক্যাচ তালুবন্দি করেন নাসির। এক পলকের জন্য মনেও হয়েছিল জন্টি রোডস মনে হয় অবসর ভেঙে ফিরে এসেছেন বিপিএলে!

তথ্যসূত্রঃ ইত্তেফাক

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7106
Post Views 421