MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

In সরকারি চাকরি - Nov 10 at 4:49pm
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে। রসায়ন বিভাগের জন্য একজন সহকারী অধ্যাপক এবং রসায়ন, পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান, ফার্মেসি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বাংলা, প্রত্নতত্ত্ব ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে একজন করে মোট নয়জনকে প্রভাষক পদে নিয়োগ দেওয়া হবে।

সহকারী অধ্যাপক

সংশ্লিষ্ট বিষয়ে পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি প্রার্থীর এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি বা ন্যূনতম জিপিএ ৪.০০ থাকতে হবে এবং স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি বা ন্যূনতম সিজিপিএ ৩.৬০ থাকতে হবে। এ ছাড়া পাবলিক বিশ্ববিদ্যালয়ে তিন বছরের অভিজ্ঞতা ও স্বীকৃত জার্নালে কমপক্ষে একটি প্রকাশিত প্রবন্ধ থাকলে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

প্রভাষক

প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ভিত্তিক পদের জন্য আবেদন করতে পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। প্রতিটি পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণের পাশাপাশি এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ এবং স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ৩.৬০ প্রাপ্তরা আবেদন করতে পারবেন। এ ছাড়া বাংলা ও প্রত্নতত্ত্ব বিভাগে প্রভাষক পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় যেকোনো একটিতে প্রথম শ্রেণিতে পাস বা উভয়টিতে ন্যূনতম সিজিপিএ ৩.৫০ থাকতে হবে। ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের পদটির জন্য সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষার ফল ন্যূনতম সিজিপিএ ৩.৭০ হতে হবে।

বেতন

জাতীয় বেতনক্রম-২০১৫ অনুযায়ী সহকারী অধ্যাপক পদের জন্য বেতন দেওয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা এবং প্রভাষক পদের জন্য ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে আবেদন ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে। সকল আবেদনপত্র ‘রেজিস্ট্রার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কোটবাড়ী, কুমিল্লা’ বরাবর শুধু ডাকযোগে পাঠাতে হবে। প্রার্থীদের ‘রেজিস্ট্রার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা’ বরাবর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জনতা ব্যাংক লিমিটেডের অনুকূলে জনতা ব্যাংকের যেকোনো শাখা থেকে ৫০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনের শেষ তারিখ ২৪ নভেম্বর, ২০১৬ ইং।

বিস্তারিত জানতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3947
Post Views 211