MysmsBD.ComLogin Sign Up

শুটিং করতে করতে মারাত্মক জখম হয়েছেন যে তারকারা

In বিবিধ বিনোদন - Nov 10 at 4:43pm
শুটিং করতে করতে মারাত্মক জখম হয়েছেন যে তারকারা

বড় পর্দায় তাঁরা হিরো। কখনও ঢিশুম ঢাশুম, কখনও হাইরাইজ থেকে লাফ, কখনও চাকার ওপর কসরৎ। সর্ব ঘটে কাঁঠালি কলার মতো জলে, স্থলে, অন্তরীক্ষে সব জায়গাতেই দেখা মিলবে নায়কদের। স্টান্ট থেকে অ্যাকশনs কম যান না নায়িকারাও।

কিন্তু ক্যামেরার পিছনের গল্পটা ঠিক কেমন? অনেকেই বডি-ডাবলের সাহায্য নেন। কিন্তু অনেকেই এসবের তোয়াক্কা করেন না। ফলে ভয়ঙ্কর স্টান্ট দেখাতে গিয়ে প্রায়শই আহত হন সেলেবরা। কখনও তা অল্প-স্বল্প চোট, কখনও মারাত্মক দুর্ঘটনা। গ্যালারি থেকে জেনে নিন এমনই কিছু দুর্ঘটনার কথা।

অমিতাভ বচ্চন:
‘কুলি’ ছবির শুটিংয়ের সময় পুনিত ইশারের সঙ্গে ফাইটিং সিনের শুটিং করতে গিয়ে মারাত্মক জখম হয়েছিলেন বিগ-বি। কিছু ক্ষণের জন্য তাঁকে মৃত বলে মনে করেছিলেন চিকিৎসকরাও। মরণাপন্ন অবস্থা থেকে সে যাত্রা ফিরে এসেছিলেন তিনি।

আলিয়া ভট্ট:
‘কপূর অ্যান্ড সন্স’ ছবির শুটিংয়ে হাতে মারাত্মক চোট পেয়েছিলেন আলিয়া। শুধু তাই নয়, ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ ছবির শুটিংয়ের সময়ও পায়ের লিগামেন্টে চোট পেয়েছিলেন মিস ভট্ট। তবু ক্রাচ হাতেই দিব্যি ছবির প্রমোশনে গিয়েছিলেন তিনি।

শাহরুখ খান:
‘ফ্যান’ ছবির শুটিংয়ে ক্রোয়েশিয়ায় গিয়েছিলেন শাহরুখ। সেখানে শুটিংয়ের সময় হ্যাম্পস্ট্রিংয়ে আঘাত পেয়েছিলেন কিঙ্গ খান।

সোনম কপূর:
‘প্রেম রতন ধন পায়ো’ ছবির শুটিংয়ের সময় আহত না হলেও সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছিলেন সোনম কপূর। এ জন্য দীর্ঘ দিন নার্সিংহোমেও ভর্তি থাকতে হয়েছিল তাঁকে। আবার এই ছবিতেই একটি ভারী লেহেঙ্গা পরে ডান্স করার সময় লেহেঙ্গার ওজন সামলাতে না পেরে পড়ে গিয়ে গুরুতর জখম হন তিনি।

অর্জুন কপূর:
‘গুন্ডে’ ছবির শুটিংয়ে সার্ভিক্যাল ডিস্কে গুরুতর চোট পেয়েছিলেন অর্জুন কপূর। সেই আঘাতের ব্যথা শুরু হয় পরবর্তীকালে ‘তেবর’ ছবির শুটিংয়ের সময়।

হৃতিক রোশন:
ফ্যানদের রীতিমতো টেনশনে ফেলে দিয়েছিলেন হৃতিক। ‘ব্যাং ব্যাং’ ছবির শুটিং চলাকালীনই ব্রেন সার্জারি করাতে হয়েছিল তাঁকে।

ক্যাটরিনা কইফ:
‘ফিতুর’ ছবির শুটিংয়ে হর্স রাইডিঙের সময় ঘোড়া থেকে পড়ে গিয়ে আহত হয়েছিলেন ক্যাটরিনা।

অক্ষয় কুমার:
স্টান্ট মাস্টার হলে কী হবে, দুর্ঘটনা থেকে বাঁচতে পারেননি খিলাড়ি কুমারও। ‘সিং ইজ ব্লিং’ ছবির শুটিংয়ের সময় আহত হয়েছিলেন বলিউডের মাচো ম্যানও।

আমির খান:
‘দঙ্গল’ ছবির শুটিংয়ে কাঁধে আঘাত পান মিস্টার পারফেকশনিস্ট।

শ্রদ্ধা কপূর:
‘বাগি’ ছবির জন্য ডান্স স্টেপ অনুশীলন করতে গিয়ে আঘাত পেয়েছিলেন শ্রদ্ধা কপূর। ‘এবিসিডি ২’ ছবির শুটিংয়েও মাসল পুল হয়ে দীর্ঘদিন ভুগতে হয়েছিল শ্রদ্ধাকে।

রণবীর সিংহ:
‘বাজিরাও মস্তানি’ ছবির অ্যাকশন দৃশ্য শুটিংয়ের সময় ঘোড়া থেকে পড়ে গিয়ে কাঁধে মারাত্মক চোট পেয়েছিলেন রণবীর সিংহ।

সলমন খান:
চোট না পেলেও ‘বজরঙ্গি ভাইজান’ শুটিংয়ের সময় কানে ইনফেকশন নিয়ে ভুগতে হয়েছিল সলমনকে। এর জন্য কিছুদিন শুটিংও বন্ধ রাখতে হয়েছিল তাঁকে।

রণদীপ হুডা:
‘দো লফজোঁ কি কাহানি’ ছবির শুটিংয়ে কুয়ালালামপুরে এমএমএ ফাইটারের সঙ্গে অ্যাকশন দৃশ্যের শুট করার সময় পায়ের পাতার হাড় ভাঙে নায়কের।

হর্ষবর্ধন কপূর:
প্রথম ছবির শুটিংয়েই বিপত্তি। ‘মিরজিয়া’র ক্লাইম্যাক্স দৃশ্য শুটিংয়ের সময় কানে আঘাত পেয়েছিলেন হর্ষবর্ধন কপূর।

জন আব্রাহাম:
‘ওয়েলকাম ব্যাক’ ছবির শুটিংয়ে অ্যাকশন দৃশ্যে অভিনয় করার সময় মাথায় চোট পান জন। এই আঘাতে তাঁর ইন্টারনাল ইনজুরি হলেও ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন নায়ক।

অনিল ও উদয়:
কিছুদিন আগেই কন্নড় ছবির শুটিংয়ে স্টান্ট করতে গিয়ে টিপ্পাগোন্ডানাবহাল্লি হ্রদে তলিয়ে গেলেন অনিল ও উদয় নামের দুই কন্নড় অভিনেতা।-আনন্দবাজার

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4123
Post Views 612