MysmsBD.ComLogin Sign Up

যুক্তরাষ্ট্রে ১ লাশেই হোয়াইট হাউজ জয়!

In আন্তর্জাতিক - Nov 10 at 10:52am
যুক্তরাষ্ট্রে ১ লাশেই হোয়াইট হাউজ জয়!

ফেসবুক ভরে গেছে ট্রাম্প আর হিলারি বন্দনায়। যে যার মতো মূল্যায়ন করছে। তবে একটি বিষয় কিন্তু সুস্পষ্ট বার্তা দেয়। যুক্তরাষ্ট্রের মতো এতো বড় একটি দেশের নির্বাচনে লাশ পড়েছে মাত্র ১টি। সহিংসতা হয়েছে ক্যালিফোর্নিয়াসহ মাত্র ৩টি স্থানে। নির্বাচনের ফল ঘোষণার মিনিট কয়েকের মধ্যে ট্রাম্পকে ফোন করে হিলারির অভিনন্দন, ওবামার শুভেচ্ছা। এ হচ্ছে যুক্তরাষ্ট্রের রাজনীতি।

পরাজয়ের কষ্টের কথা স্বীকার করলেও নির্বাচনের ফলাফল মেনে নিয়ে খোলা মনে ট্রাম্পকে দেশ পরিচালনার সুযোগ দিতে সমর্থকদের আহ্বান জানান হিলারি।

গতকাল বুধবার নিউইয়র্কের ম্যানহাটনে সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে হিলারি ক্লিনটন এ কথা বলেন। দৃঢ়কণ্ঠে হিলারি বলেন, ‘আমাদের প্রচারণা কেবল এক ব্যক্তি বা একটি নির্বাচনের জন্য ছিল না। যে দেশটিকে আমরা ভালোবাসি তার জন্যই ছিল এ প্রচারণা।’

হিলারি তাঁর বক্তব্যে নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানান। বলেন, আমি দেশের স্বার্থে তাঁর সঙ্গে কাজ করতে চাই।

ট্রাম্পকে অভিনন্দন জানানোর কথা তুলে ধরে হিলারি ক্লিনটন বলেন, ‘গতরাতে আমি ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছি। আমি তাঁকে বলেছি, দেশের স্বার্থে তার সঙ্গে কাজ করব।’ হিলারি বলেন, ‘আমি আশা করি, সব মার্কিন নাগরিকের জন্য তিনি একজন সফল প্রেসিডেন্ট হবেন।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 397