MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

রাজকোট টেস্ট : রুটের সেঞ্চুরি, অপেক্ষায় মঈন

In ক্রিকেট দুনিয়া - Nov 09 at 6:33pm
রাজকোট টেস্ট : রুটের সেঞ্চুরি, অপেক্ষায় মঈন

রাজকোট টেস্টের প্রথম দিন ভারতের বোলারদের ভোগালেন জো রুট ও মঈন আলী।

সেঞ্চুরি তুলে নিয়েছেন রুট। মঈন আছেন সেঞ্চুরির অপেক্ষায়। চতুর্থ উইকেটে এই দুজনের ১৭৯ রানের বড় জুটিতে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড।

বুধবার প্রথম দিনের খেলা শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৩১১ রান। চতুর্থ টেস্ট সেঞ্চুরির অপেক্ষায় থাকা মঈন অপরাজিত আছেন ৯৯ রানে। বেন স্টোকস অপরাজিত ১৯ রানে। রুট আউট হয়েছেন ১২৪ রান করে।

এই ম্যাচ দিয়েই ইংল্যান্ডের সবচেয়ে কম বয়সি ওপেনিং ব্যাটসম্যান হিসেবে টেস্ট অভিষেক হয়েছে হাসিব হামিদের। অধিনায়ক অ্যালিস্টার কুকের সঙ্গে ইনিংস শুরু করতে নেমে দলকে ভালো সূচনা এনে দেন ১৯ বছর বয়সি এই ব্যাটসম্যান।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে কুক-হাসিব ১৫ ওভারে তোলেন ৪৭ রান। ১৬তম ওভারের প্রথম বলে কুককে এলবিডব্লিউ করে এ জুটি ভাঙেন ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা। কুকের ব্যাট থেকে আসে ২১ রান।

এরপর দলকে ৭৬ পর্যন্ত টেনে নিয়ে ব্যক্তিগত ৩১ রানে আউট হন অভিষিক্ত হাসিব। রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হন তিনি। চারে নামা বেন ডাকেট অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। ১৭ বলে ১৩ রান করে তিনিও অশ্বিনের শিকারে পরিণত হন। তার বিদায়ের পরই লাঞ্চ বিরতিতে যাওয়া ইংল্যান্ডের স্কোর তখন ৩ উইকেটে ১০২।

এরপরই রুট ও মঈনের সেই জুটি। দ্বিতীয় সেশনে একটি উইকেটও ফেলতে পারেনি ভারত। ইংল্যান্ড চা বিরতিতে যায় ৩ উইকেটে ২০৯ রানে। বিরতির পর ৯৩ রান নিয়ে ব্যাটিং শুরু করা রুট অশ্বিনের বলে ২ রান নিয়ে ১৫৪ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের ১১তম টেস্ট সেঞ্চুরি।

পরে রুটকে নিজের ফিরতি ক্যাচ বানিয়ে ১৭৯ রানের বড় জুটি ভাঙেন উমেশ যাদব। ১৮০ বলে ১১ চার ও এক ছক্কায় রুট খেলেন ১২৪ রানের দুর্দান্ত ইনিংস। এই ইনিংস খেলার পথে জনি বেয়ারস্টোর পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে চলতি বছর এক হাজার টেস্ট রানের মাইলফলক স্পর্শ করেন রুট।

প্রথম সেশনে ৩ উইকেট নেওয়া ভারত পরের দুই সেশনে কেবল রুটের উইকেটটিই নিতে পেরেছে। রুটের বিদায়ের পর ৩০ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিনের খেলা শেষ করেন মঈন ও রুট। দিনের শেষ ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে ব্যক্তিগত ৯৯-এ পৌঁছে যান মঈন। পরের পাঁচ বলে অবশ্য আর স্ট্রাইক পাননি। পেলে ক্যারিয়ারের চতুর্থ টেস্ট সেঞ্চুরিটি হয়তো এদিনই পূর্ণ করে ফেলতেন এই বাঁহাতি।

তথ্যসূত্রঃ ইত্তেফাক

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6919
Post Views 305