MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

৭৯ বছরের রেকর্ড ভাঙলেন হাসিব হামিদ

In ক্রিকেট দুনিয়া - Nov 09 at 6:20pm
৭৯ বছরের রেকর্ড ভাঙলেন হাসিব হামিদ

ইতিহাস গড়লেন হাসিব হামিদ। ইংল্যান্ডের সবচেয়ে কম বয়সি ওপেনিং ব্যাটসম্যান হিসেবে টেস্ট অভিষেক হলো তার।

রাজকোটে বুধবার ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে অভিষেক হয়েছে হাসিবের। অ্যালিস্টার কুকের ওপেনিং সঙ্গী হিসেবে ব্যাটিংয়ে নামেন ডানহাতি এই ব্যাটসম্যান। এদিন তার বয়স ১৯ বছর ২৯৭ দিন।

এর আগে ইংল্যান্ডের সবচেয়ে কম বয়সি ওপেনিং ব্যাটসম্যান হিসেবে অভিষেক হয়েছিল লেন হাটনের। ১৯৩৭ সালের জুনে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের দিনে হাটনের বয়স ছিল ২১ বছর ৩ দিন। কিংবদন্তি হাটনের ৭৯ বছরের অক্ষত রেকর্ডটি এবার ভেঙে দিলেন হাসিব।

টেস্ট অভিষেকে হাসিব অবশ্য সবচেয়ে কম বয়সি ইংলিশ ক্রিকেটার নন। তার চেয়ে কম বয়সে ইংল্যান্ডের হয়ে টেস্ট অভিষেক হয়েছে আরো ৪ ক্রিকেটারের। এই চারজন হলেন- ব্রায়ান ক্লোজ (১৮ বছর ১৪৯ দিন), জ্যাক ক্রফোর্ড (১৯ বছর ৩২ দিন), ডেনিস কম্পটন (১৯ বছর ৮৩ দিন) ও বেন হোলিওক (১৯ বছর ২৬৯ দিন)।

গত মাসে বাংলাদেশেই টেস্ট অভিষেক হয়ে যেত হাসিবের। ইংল্যান্ডের স্কোয়াডেই ছিলেন তিনি। কিন্তু খেলা হয়নি দুই টেস্টের একটিতেও। বাংলাদেশ থেকে ভারতে গিয়েই অভিষেক হয়ে গেল তার।

অভিষেকের জন্য এর চেয়ে ভালো জায়গা অবশ্য আর পেতেন না হাসিব। তার বাবা-মা দুজনই গুজরাটি। ভারতের গুজরাট থেকেই একটা সময় তারা চলে গিয়েছিলেন ল্যাঙ্কাশায়ারে। সেখানেই হাসিবের জন্ম, বেড়ে ওঠা। অভিষেকের দিনে গ্যালারিতেই ছিল তার পরিবার। যদিও অভিষেক ইনিংসে ৩১ রানের বেশি করতে পারেননি হাসিব।

তথ্যসূত্রঃ ডেইলি মেইল

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6814
Post Views 532