MysmsBD.ComLogin Sign Up

মুশফিকের বরিশালকে সহজেই হারালো সাকিবের ঢাকা

In ক্রিকেট দুনিয়া - Nov 08 at 10:34pm
মুশফিকের বরিশালকে সহজেই হারালো সাকিবের ঢাকা

বিপিএলের চতুর্থ আসরে শক্তিশালী দল গড়েছে ঢাকা ডায়নামাইটস। সেই শক্তিমত্তার জানান দিল প্রথম ম্যাচেই। ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে দুর্দান্ত পারফর্ম করেছে সাকিব আল হাসানের দল। ভালো খেলার ফলও পেয়েছে তারা। উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহীমের বরিশাল বুলসকে সহজেই হারালো ঢাকা। সাকিবের দল জয় পেয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ মঙ্গলবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করেছে মুশফিকুর রহীমের বরিশাল। জবাবে ২৪ বল হাতে রেখেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলেছে ঢাকা।

লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই ঢাকার জয়ের ভিত গড়ে দেন কুমার সাঙ্গাকারা ও মেহেদী মারুফ। এই দুই ব্যাটসম্যান দলের স্কোরশিটে যোগ করেন ৮৮ রান। ঢাকার এই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা স্পিনার এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাঙ্গাকারাকে। ২৪ বলে পাঁচটি চারের সাহায্যে ৩০ রান করেন লঙ্কান কিংবদন্তী।

তিনে ব্যাট করতে নামা সাকিব আল হাসান সাজঘরে ফিরেছেন মনির হোসেনের শিকার হয়ে। ২৩ বলে দুটি চারের মারে ঢাকার অধিনায়ক করেছেন ২০ রান। মেহেদী মারুফ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৪৫ বলে পাঁচটি করে চার ও ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি। ৬ রানে অপরাজিত ছিলেন মোসাদ্দেক হোসেন। বরিশালের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন মনির হোসেন ও তাইজুল ইসলাম।

এর আগে তারকাখচিত ঢাকার বিপক্ষে ব্যাট করতে নেমে বরিশাল শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। দলের স্কোরশিটে ১০ রান যোগ হতেই শামসুর রহমান শুভর উইকেটটি হারায় তারা। মোহাম্মদ শহীদের বলে মেহেদী মারুফের হাতে ক্যাচ দেয়া শামসুর রহমান করতে পেরেছেন ৬ রান।

দলীয় ২৯ রানের মাথায় দিলশান মুনাওয়ারাকে দুর্দান্ত এক ক্যাচে পরিণত নাসির। ওয়েস্ট ইন্ডিজের বোলার ডোয়াইন ব্রাভোর বলে সপাটে ব্যাট চালালেন মুনাওয়ারা। কিন্তু ব্যাকওয়ার্ড পয়েন্টে দাঁড়িয়ে থাকা নাসির হোসেন অসাধারণ দক্ষতায় ক্যাচটি লুফে নেন। আর তাতে ১৫ বলে দুটি চারে মারে ১২ রানেই থামে মুনাওয়ারার ইনিংসের দৌড়। মিরপুরে আজ দক্ষিণ আফ্রিকার কিংবদন্তী ফিল্ডার জন্টি রোডসকে স্মরণ করিয়ে দিলেন নাসির।

তিনে ব্যাট করতে নামা ডেভিড মালান ১৬ রানের বেশি করতে পারেননি। তবে বরিশাল এই বিপর্যয় কাটায় মুশফিকুর রহীম ও শাহরিয়ার নাফীসের মধ্যকার চতুর্থ উইকেট জুটিতে। এই জুটিতে বরিশাল পায় ৮২ রান। ৩৪ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেন নাফীস। তিনি শিকার মোহাম্মদ শহীদের। বরিশালের অধিনায়ক মুশফিক হার মানেননি। ৩৬ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৫০ রানে অপরাজিত ছিলেন।

৪ ওভারে ২১ রান খরচায় ৩ উইকেট নিয়ে ঢাকার সেরা বোলার মোহাম্মদ শহীদ। আর একটি করে উইকেট নিয়েছেন রবি বোপারা, সাকিব আল হাসানও ডোয়াইন ব্রাভো। ২ ওভারে ১০ খরচ করেও উইকেটশূন্য ছিলেন আন্দ্রে রাসেল। -জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4094
Post Views 562