MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

শুধু বলিউড-তামিল নয়, এবার মালায়ালাম সিনেমাও শত কোটির ক্লাবে

In সিনেমা জগৎ - Nov 08 at 5:28pm
শুধু বলিউড-তামিল নয়, এবার মালায়ালাম সিনেমাও শত কোটির ক্লাবে

১০০ কোটির ক্লাব। মানে একটা সিনেমা যা ১০০ কোটি টাকার ব্যবসা করেছে। আমাদের দেশে একটা সিনেমা ১০০ কোটি টাকার ব্যবসা করা মানে তো বলিউড, বড়জোড় তামিল সিনেমা। এমনটাই সবাই জানে। কিন্তু না, এবার মলিউড- মানে মালায়ালাম সিনেমাও শত কোটির ক্লাবে ঢুকে পড়ল।

কেরালার বড় পরিচালক বিকাশের সিনেমা 'পুলিমুরুগান'- প্রথম মলিউড সিনেমা হিসেবে ১০০ কোটির ব্যবসা করল। এই সিনেমার নায়ক সুপারস্টার মোহনলাল। যাকে অনায়াসে মলিউডের রজনিকান্ত বলা যায়। মলিউডে মোহনলাল নিজের সফলতম সিনেমা দৃশ্যম-এর ৭৫ কোটি টাকার ব্যবসার রেকর্ড ভেঙে ১০০ কোটির ক্লাবে নিয়ে গেলেন 'পুলিমুরুগান'-কে।

সেঞ্চুরি কোটির ক্লাবের এই সিনেমাটি রাজ্যের ২০০ থিয়েটারে মুক্তি পেয়েছিল। অবাক করা কথা হল সিনেমাটি প্রথম দিনে মাত্র সাড়ে ৪ কোটি টাকার ব্যবসা করেছিল। এমনকী তার পরের দুটো দিনেও বেশ গড়পড়তাই চলছিল সিনেমাটি। কিন্তু তারপরই হঠাত্ই সিনেমাটি দেখতে উত্সাহ পড়ে যায়।

প্রথম সপ্তাহে ২৬.৪১ কোটি টাকার ব্যবসা করে অ্যাকশন-অ্যাডভাঞ্চার গোত্রের এই সিনেমাটি। ২৫ কোটি টাকা বাজেটের এই সিনেমাটা তৈরি হতে সময় নিয়েছিল মাসখানেক। ছবির গল্প মুরুগান নামের এক যুবককে ঘিরে, যে মানুষখেঁকো বাঘকে মেরে নাম করে। তাঁরই লড়াই এমন ভিলেনের সঙ্গে যে নৃশংসতার সব গণ্ডি ভেঙে ফেলেছে।

বাংলা সিনেমার মত একটা সময় সঙ্কটে ছিল মালায়ালাম সিনেমা। আটের দশকে স্বর্ণযুগ পেরিয়ে আসা মলিউড সিনেমা যে কায়দায় ঘুরে দাঁড়িয়েছে সেটা শেখার মত। টালিগঞ্জ শুনতে পাচ্ছো কী! আছে কী কোনও বাহুবলী! আছে কী কোনও 'পুলিমুরুগান'! যারা আমাদের সেঞ্চুরি কোটিতে নিয়ে যাবে।

(বক্স অফিসে টলিউডের অন্যতম সফল সিনেমা 'চাঁদের পাহাড়' ব্যবসা করেছে ১৬.৫৩ কোটি টাকা। বলিউড, তামিল ছাড়া একমাত্র একটি মাত্র মারাঠি সিনেমা এতদিন ১০০ কোটির ক্লাবে ছিল।)

সূত্রঃ জিনিউজ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3971
Post Views 441