MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ভারতীয় ক্রিকেটারদের আর স্পনসর করবে না নাইকি!

In ক্রিকেট দুনিয়া - Nov 08 at 5:01pm
ভারতীয় ক্রিকেটারদের আর স্পনসর করবে না নাইকি!

ইংল্যান্ড সিরিজের আগে আবারও এক দুঃসংবাদ এল ভারতীয় ক্রিকেট দলের জন্য। ইংল্যান্ডকে নিজেদের ব্যয় বহন করার অনুরোধ জানিয়ে সমালোচিত হওয়ার পর এবং ভারতীয় ক্রিকেটারদর ব্যাট থেকে নিজেদের লোগো প্রত্যাহারের ঘোষণা দিল বিশ্বখ্যাত ব্র্যান্ড নাইকি। তাই আসন্ন সিরিজে লোগোবিহীন ব্যাট নিয়েই খেলতে হবে কোহলিদের।

ভারতীয় ক্রিকেটারদের ব্যাটে স্পনসর করা বেশ ব্যয়বহুল বিষয়। ধোনি, কোহলিদের ব্যাটে লোগো রাখার ক্ষেত্রে বছরে প্রায় ৭-১০ কোটি টাকা খরচ করে সংস্থাগুলি। বিভিন্ন বিষয়ে স্পনসরশিপের জন্য বিসিসিআই-কে বছরে প্রায় ৬০ কোটি টাকা দেয় নাইকি।

গত ২০১৪-১৫ অর্থবছরে সংস্থার বিপুল পরিমাণ লোকসানের কারণেই এবার আর চুক্তি নবায়ন করল না তারা। ফলে আসন্ন ইংল্যান্ড সিরিজে বেশিরভাগ ভারতীয় ক্রিকেটারেরই ব্যাট থাকবে লোগোহীন। নিউজিল্যান্ড সিরিজ চলাকালীনই অনেক ব্যাটম্যানকে লোগো ছাড়া ব্যাটেই খেলতে দেখা গিয়েছিল।

ক্রিকেটারদের স্পনসর করা থেকে ইদানিং সরেও আসছে প্রখ্যাত সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থাগুলি। নাইকির অন্যতম প্রতিদ্বন্দ্বী সংস্থা অ্যাডিডাসও ফুটবল, টেনিস, কবাডির মতো খেলায় স্পনসর করার পরিকল্পনা নিচ্ছে। এভাবে চলতে থাকলে হয়তো অদূর ভবিষ্যতে ক্রিকেটারদের স্পনসরশিপ ক্রমশ প্রশ্নের মুখে পড়বে। -কালের কন্ঠ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3971
Post Views 361