MysmsBD.ComLogin Sign Up

শীওমি অবমুক্ত করলো রেডমি ৪এ, রেডমি ৪ স্ট্যাডার্ড এবং রেডমি ৪ প্রাইম

In মোবাইল ফোন রিভিউ - Nov 08 at 10:39am
শীওমি অবমুক্ত করলো রেডমি ৪এ, রেডমি ৪ স্ট্যাডার্ড এবং রেডমি ৪ প্রাইম

দীর্ঘ দিনের গুজবের পরিসমাপ্তি ঘটিয়ে শীওমি অবশেষে ৩টি ভিন্ন মডেলের রেডমি ফোন অবমুক্ত করেছে। বিভিন্ন স্তরের মানুষকে ক্রেতা হিসেবে পেতে কোম্পানিটি বিভিন্ন স্তরের ফোনগুলিকে মধ্য মান ও দামে সীমাবদ্ধ রেখেছে।

শীওমি রেডমি ৪এ


এই তিনটি ভিন্ন মডেলের মধ্যে সবচেয়ে কমমূল্যের ফোন হলো এই রেডমি ৪ এ। এই ফোনটি অন্য দুটি ফোনের চেয়ে দেখতে একটু ভিন্ন রকমের। রেডমি ৪ এ’র বডি পুরোটাই ধাতুতে তৈরি। এতে আছে ৫ ইঞ্চি আকারের ৭২০ পিক্সেল রেজ্যুলুশনের স্ক্রিন। এটি চালাবে স্ন্যাপড্রাগণ ৪২৫ চিপসেট যাতে আছে একটি কোয়াড-কোর ১.৪ গিগাহার্জজের করটেক্স-এ৫৩ প্রসেসর, অ্যাড্রিনো ৩০৮ এবং ২ জিবি র‌্যাম।

রেডমি ৪ এ এর প্রধান ক্যামেরা হলো ১৩ মেগাপিক্সেলের। পিছনের দিকে স্থাপিত এ ক্যামেরায় আছে একটি এলইডি ফ্ল্যাশ। সামনে লাগানো সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। এতে কোন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত করা হয়নি। এই ফোনে একটি হাইব্রিড ডুয়েল- স্লিম স্লটের সাহায্যে ১৬ জিবি সম্প্রসারণযোগ্য সংরক্ষণ ক্ষমতা দেয়া হয়েছে। এটি চালাবে অ্যানড্রয়েড মাশম্যালো। আর এতে যুক্ত হয়েছে ৩১২০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। রেডমি ৪ এ পাওয়া যাবে শুধু মাত্র সোনালি এবং গোলাপি আভাযুক্ত সোনালি রঙে। চীনের বাজারে এর মূল্য হবে ৭৪ ডলার এবং বাজারে কিনতে পাওয়া যাবে আগামী ১১ নভেম্বর থেকে।

শীওমি রেডমি ৪



রেডমি ৪ এর পেছনের ক্যামেরা একটু বিশেষ ধরণের। এতে আছে ২.৫ডি গ্লাস। আর সামনের দিকে আছে ৫ ইঞ্চির ৭২০ পিক্সেল রেজ্যুলুশনের ডিসপ্লে। এতে শক্তি সঞ্চার করছে একটি অক্টা-কোর ১.৪ গিগাহার্টজ করটেক্স-এ৫৩ প্রসেসর, অ্যাড্রিনো ৫০৫ জিপিইউযুক্ত স্ন্যাপড্রাগন ৪৩০ চিপ । এটি একটি ২ জিবি র‌্যামের ফোন।

রেডমি ৪ এর ক্যামেরায় দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেল রেজ্যুলুশন। এটিতে ফেজ-ডিটেকশন অটোফোকাস এবং ডুয়েল-এলইডি ফ্ল্যাশ আছে। সেলফি ক্যামেরাটি ৫ মেগাপিক্সেলের। এর প্রধান ক্যামেরার সাথে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেয়া হয়েছে। রেডমি ৪ এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে আছে – একটি হাইব্রিড ডুয়েল-সিম স্লটের ১৬ জিবি বর্ধণশীল সংরক্ষণ ক্ষমতা, ব্লুটুথ ৪.১ সুবিধা এবং ৪১০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি। এটি চালাবে মাশম্যালো এমআইইউআই ৮। চীনে এখনই ফোনটির জন্যে প্রি-অর্ডার দেয়া যাচ্ছে। ফোনটির জন্যে আগামী ৭ নভেম্বর সেলের আয়োজন করা হয়েছে। ১০৪ ডলার মূল্যের ফোনটি সোনালি, রুপালি ও গাঢ় ধূসর রঙে পাওয়া যাবে।

শীওমি রেডমি ৪ প্রাইম



শিওমী রেডমি ৪ প্রাইম ফোনটিতে দেয়া হয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি সংরক্ষণ ক্ষমতা। এর ৫ ইঞ্চি স্ক্রিনে আছে ১০৮০পিক্সেল রেজ্যুলুশন। এটিতে আছে একটি অক্টা-কোর ২.০ গিগাহার্টজ করটেক্স-এ৫৩ প্রসেসর এবং অ্যাড্রিনো ৫০৬ জিপিইউযুক্ত স্ন্যাপড্রাগন ৬২৫ ।

রেডমি ৪ প্রাইমে আছে একটি ডুয়েল-টোন ডুয়েল-এলইডি ফ্ল্যাশ। এই ফোনের ডিজাইন, রঙ, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ব্যাটারি ক্যাপাসিটি এবং অপারেটিং সিস্টেম সব কিছুই রেডমি ৪ মডেলের মতো। চীনে এই ফোনটির জন্যে প্রি-অর্ডার নেয়া হচ্ছে। রেডমি ৪ প্রাইমের মূল্য নির্ধারিত হয়েছে ১৩৩ ডলার। আগামী সোমবার থেকে ফোনটি বাজারে কিনতে পাওয়া যাবে।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 188