MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

হারারে টেস্ট : আরভিন-চারির ফিফটিতে জিম্বাবুয়ের লড়াই

In ক্রিকেট দুনিয়া - Nov 08 at 8:32am
হারারে টেস্ট : আরভিন-চারির ফিফটিতে জিম্বাবুয়ের লড়াই

হারারে টেস্টে শ্রীলঙ্কার বড় সংগ্রহের জবাব দিতে নেমে শুরুতেই দুই উইকেট হারানো জিম্বাবুয়েকে লড়াইয়ে রেখেছেন ক্রেইগ আরভিন ও ব্রায়েন চারি।

সিরিজের দ্বিতীয় এই টেস্টে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ৫০৪ রানের জবাবে জিম্বাবুয়ে দ্বিতীয় দিন শেষ করেছে ২ উইকেটে ১২৬ রানে।

আরভিন ও চারি- দুজন অপরাজিত আছেন ৬০ রানে। এখনো ৩৭৮ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

রানের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে ১৭ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে। লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথের একই ওভারে ফিরে যান টিনো মায়োয়ো (৩) ও হ্যামিল্টন মাসাকাদজা (০)।

তবে তৃতীয় উইকেটে দারুণভাবে প্রতিরোধ গড়েন আরভিন ও চারি। দুজনই তুলে নেন ফিফটি। দিনের বাকি সময়ে আর কোনো উইকেটও পড়তে দেননি তারা। ১০৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করে মাঠ ছাড়েন।

এর আগে প্রথম দিনে ধনঞ্জয়া ডি সিলভার পর দ্বিতীয় দিনে আসিলা গুনারত্নের সেঞ্চুরিতে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৫০৪ রানের বড় সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা প্রথম দিন শেষে ৫ উইকেটে তুলেছিল ২৯০। ধনঞ্জয়া ১০০ ও গুনারত্নে ১৩ রান নিয়ে সোমবার দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেন।

এদিন ব্যক্তিগত খাতায় আরো ২৭ রান যোগ করে গ্রায়েম ক্রেমারের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন ধনঞ্জয়া। ২৪৫ বলে ১৪টি চারের সাহায্যে ১২৭ রানের ইনিংসটি সাজান ডানহাতি এই ব্যাটসম্যান।

এরপর সপ্তম উইকেটে দিলরুয়ান পেরেরার (৩৪) সঙ্গে ৫৪ আর অষ্টম উইকেটে রঙ্গনা হেরাথের সঙ্গে (২৭) ৭৫ রানের ভালো দুটি জুটি গড়ে দলকে এগিয়ে নেন গুনারত্নে। কিন্তু নবম ব্যাটসম্যান হিসেবে যখন সুরাঙ্গা লাকমাল আউট হয়ে গেলেন, তখন গুনারত্নের ব্যক্তিগত রান ৯১।

গুনারত্নে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি পাবেন কি না, তা নিয়েই তখন শঙ্কা। তবে শেষ উইকেটে লাহিরু কুমারার সঙ্গে ৩৩ রানের জুটি গড়ার পথে ঠিকই সেঞ্চুরি তুলে নেন ৩০ বছর বয়সি ব্যাটসম্যান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৯৩ বলে ১৫ চার ও এক ছক্কায় খেলেন ১১৬ রানের দুর্দান্ত এক ইনিংস।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন ডোনাল্ড তিরিপানো ও ক্রেমার। হ্যামিল্টন মাসাকাদজা নেন ২ উইকেট। এ ছাড়া ক্রিস্টোফার মোফু ও শেন উইলিয়ামসের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

• সংক্ষিপ্ত স্কোর....
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ১৪৪.৪ ওভারে ৫০৪ (ধনঞ্জয়া ১২৭, গুনারত্নে ১১৬, থারাঙ্গা ৭৯, কুশল সিলভা ৩৭; তিরিপানো ৩/৯১, ক্রেমার ৩/১৩৬)

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ৩৫ ওভারে ১২৬/২ (আরভিন ৬০*, চারি ৬০*)।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6803
Post Views 223