MysmsBD.ComLogin Sign Up

ব্ল্যাকবেরি নিয়ে এলো নতুন দুই স্মার্টফোন

In মোবাইল ফোন রিভিউ - Nov 07 at 10:09pm
ব্ল্যাকবেরি নিয়ে এলো নতুন দুই স্মার্টফোন

ব্ল্যাকবেরি নিয়ে এসেছে নতুন দুই স্মার্টফোন। প্রাথমিকভাবে ভারতের বাজারে ছাড়া হয়েছে ফোন দুটি। গত জুলাইতে ডিটিইকে৫০ ফোনটি উন্মুক্ত করে ব্ল্যাকবেরি। তবে সে সময় নির্দিষ্ট কিছু দেশের বাজারে ফোনটি ছাড়া হয়েছিল। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

স্মার্টফোন দুটি চলবে অ্যানড্রয়েড ৬ দশমিক শূন্য ১ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। ফোন দুটিতে রয়েছে ব্ল্যাকবেরি অ্যাপ।

ডুয়েল সিমের ডিটিইকে৫০ স্মার্টফোনে রয়েছে ৫ দশমিক ২ ইঞ্চির ফুল এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৪২৪ পিপিআই।

এতে রয়েছে ১ দশমিক ২ গিগাহার্জের অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৭ এসওসি, সঙ্গে আছে ৩ জিবি র‍্যাম। ফোনটির রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের।

রিয়ার ক্যামেরায় রয়েছে পিডিএএফ এবং এফ/২ দশমিক ০ অ্যাপারচার। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের।

ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এফ/২ দশমিক ২ অ্যাপারচার। ফোনটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে।

কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, এফএম রেডিও, ব্লুটুথ ভি৪ দশমিক ২, জিপিএস/এ-জিপিএস এবং এনএফসি। ফোনটিতে আছে ২৬১০ এমএএইচ এর নন-রিমুভাল ব্যাটারি। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইক চার্জ ২ দশমিক ০ প্রযুক্তি।

অন্যদিকে সিঙ্গেল সিমের ব্ল্যাকবেরি ডিটিইকে৬০ ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি কিউএইচডি (১৪৪০x২৫৬০ পিক্সেলস) স্ক্রিন। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৫৪৩ পিপিআই। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ এসওসি, সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম।

ডিটিইকে৬০ ফোনটিতে রয়েছে ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে পিডিএএফ, ডুয়েল-টোন এলইডি ফ্ল্যাশ এবং এফ/২ দশমিক ০ লেন্স। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৮ মেগাপিক্সেলের। ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৩২ জিবি যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

ফোনটিতে রয়েছে ৩০০০ এমএএইচ এর নন-রিমুভাবল ব্যাটারি এবং দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইকচার্জ ৩ দশমিক ০। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৪দশমিক২, জিপিএস/এ-জিপিএস এবং এনএফসি।

ভারতের বাজারে ডিটিইকে৫০ মডেলের ফোনটির দাম রাখা হয়েছে ২১ হাজার ৯৯০ রুপি এবং ডিটিইকে৬০ মডেলের ফোনটির দাম রাখা হয়েছে ৪৬ হাজার ৯৯০ রুপি।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4123
Post Views 267