MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ধূমপানে আসক্ত হচ্ছে রোবট!

In নতুন প্রযুক্তি - Nov 07 at 5:25pm
ধূমপানে আসক্ত হচ্ছে রোবট!

বর্তমান বিশ্বে তথ্যপ্রযুক্তির সবচেয়ে বিস্ময়কর আবিস্কারটির নাম রোবট। বিশেষ করে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবটকে মানুষ এখন নানা কাজে নিযুক্ত করছে।


ধারণা করা হচ্ছে, ভবিষ্যত প্রজন্মের রোবট আপনার বাসার দরজা খুলে দেবে, পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলবে, এমনকি আপনার হয়ে মিটিংয়েও অংশগ্রহণ করতে পারবে। মানুষের কল্যানে রোবট বর্তমানে যেসব কাজ করছে সে তালিকায় এবার যোগ হয়েছে মানব সম্প্রদায়ের চিরাচরিত একটি বাজে অভ্যাস-ধূমপান। হ্যাঁ, ঠিক তাই। সম্প্রতি গবেষকরা একটি চেইন-স্মোকিং রোবট তৈরি করেছেন।

যুক্তরাষ্ট্রের হার্ভার্ড ইউনিভার্সিটির ওয়েস ইনস্টিটিউটের বিজ্ঞানীরা ধূমপান করতে পারে এমন একটি রোবট তৈরি করেছেন, যেন ধূমপানের ফলে ধূমপায়ীদের তীব্র কাশি এবং ফুসফুসের সংক্রমণ মতো যে ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজগুলো হয় তার রহস্য উন্মোচিত করতে পারেন। এবং ইঁদুরকে বাধ্য করে ধূমপান করানোর মাধ্যমে চালিত অন্যান্য গবেষণা পদ্ধতির চেয়ে এটা অনেক বেশি মানবিক।

এই পদ্ধতিতে গবেষকরা একনলা মেশিনগান বন্দুক ব্যবস্থার মতো করে সাজানো একটি রোবটে ১২টি সিগারেট স্থাপন করেন এবং রোবটটি ডান দিকে থাকা একটি কার থেকে লাইটার বের করে একে একে সিগারেটগুলোতে আগুন ধরায়। বিজ্ঞানীরা এতে মেশিনের তীব্রতা এবং ফ্রিকোয়েন্সি মাপতে প্রোগ্রাম সেট করেন।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 297