MysmsBD.ComLogin Sign Up

আমি অঝোরে কেঁদেছিলাম : শাহরুখ

In সিনেমা জগৎ - Nov 07 at 11:12am
আমি অঝোরে কেঁদেছিলাম : শাহরুখ

মনীষ শর্মার পরিচালনায় এ বছরের এপ্রিলে মুক্তি পায় শাহরুখ খানের 'ফ্যান' ছবিটি। এতে দ্বৈত চরিত্রে অভিনয় করেন শাহরুখ। চরিত্রে ভিন্নতা আনতে শ্যুটিংয়ের আগে মেকআপেই তার খরচ হতো দৈনিক আট ঘন্টা! এছাড়া একই সময়ে দুই চরিত্রে ঢুকতে বেশ ত্যাগ শিকার করতে হয়েছে তাকে।

কিন্তু তাতে যে ফলাফল পেয়েছিলেন শাহরুখ তাতে সন্তুষ্ট হতে পারেননি। ব্যবসায়িকভাবে ছবিটি সফল হয়নি এবং একই সঙ্গে সমালোচদের নিন্দাও কুড়িয়েছেন। অথচ, এই ছবির জন্যই এ বছর জাতীয় পুরস্কার পাওয়ার আশা করেছিলেন শাহরুখ।

ছয় মাস পেরিয়ে গেলেও ছবিটি নিয়ে আলোচনা এখনো থামছে না। সম্প্রতি একটি সাক্ষাৎকারের সময় ছবিটি নিয়ে প্রশ্ন করা হয় তাকে। সেখানেই তিনি জানিয়েছেন, 'ফ্যান' ছবিটির ব্যর্থতায় বেশ মুষড়ে পড়েছিলেন শাহরুখ। সেসময় অঝোরে কেঁদেছিলেনও। তাই বলে আবারও নতুন কোনো এক্সপেরিম্যান্ট করতে পিছপা হবেন না তিনি।

শাহরুখ বলেন, সিনেমা সফল না হলে হৃদয় ভেঙে যায়... আমি এটা বুঝি সে, আমার সব সিনেমাই ভালো করবে না। কিন্তু 'ফ্যান' ছবিটা আমার কাছে সত্যিই স্পেশাল ছিল। এটা কেন ব্যর্থ হল তা নিয়ে অনেক সমালোচনা হয়েছে। হয়তো এসব সমালোচনা ঠিক।

কিন্তু এর সঙ্গে যে আবেগ জড়িয়ে আছে সেটার সমালোচনা করায় খারাপ লেগেছিল। সত্যিই খুব কষ্ট পেয়েছিলাম।

কিন্তু আমি এত অবাধ্য, নাছোড়বান্দা, একগুয়ে এবং স্বাধীনচেতা মানুষ যে সবাই যদি এসে আমাকে এ ধরনের কিছু করতে নিষেধও করে তারপরও আমি এটা বারবারই করবো। হয়তো... সেটা আরও খারাপও হতে পারে। কিন্তু আমি করবো।

সূত্রঃ বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4064
Post Views 327