MysmsBD.ComLogin Sign Up

মেসি-সুয়ারেজে জয়ে ফিরল বার্সা

In ফুটবল দুনিয়া - Nov 07 at 10:09am
মেসি-সুয়ারেজে জয়ে ফিরল বার্সা

মৌসুমের শুরু থেকেই দারুণ ফর্মে থাকলেও চ্যাম্পিয়নস লিগে সবশেষ ম্যাচে বার্সেলোনাকে জিততে দেয়নি ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে ওই ম্যাচে ড্রয়ের পর লা লিগার ম্যাচ দিয়ে আবারও জয়ে ফিরেছে কাতালান ক্লাবটি।

গতকাল রাতে লিগ প্রতিদ্বন্দ্বী সেভিয়ার বিপক্ষে ২-১ ব্যবধানে জয় পেয়েছে বার্সেলোনা। এস্তাদিও র‌্যামন সানচেজে বার্সেলোনার জয়ে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ একটি করে গোল করেন।

এ জয়ে লা লিগা টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে বার্সেলোনা। ১১ ম্যাচ শেষে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে লা লিগার গত মৌসুমের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

শেষ মুহূর্তে জয় নিয়ে মাঠ ছাড়লেও বার্সাকে শুরুতে চমকে দিয়েছিল জর্জ সাম্পাওলির সেভিয়া। ম্যাচের ১৫ মিনিটেই ভিতলোর গোলে এগিয়ে যায় স্বাগতিক সেভিয়া।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে উঠে বার্সা। এসময় মেসি-নেইমার-সুয়ারেজের আক্রমণ সামলাতে ব্যস্ত হয়ে উঠে সেভিয়ার ডিফেন্ডাররা। আক্রমনে এগিয়ে থাকায় ম্যাচের ৪৩ মিনিটে মেসির কল্যাণে সমতায় ফেরে বার্সা। নেইমারের দারুণ এক পাস থেকে ম্যাচের স্কোর ১-১ করেন আর্জেন্টাইন এ স্ট্রাইকার। সেভিয়ার বিপক্ষে সব ধরনের প্রতিযোগিতায় এটি মেসির ২৭তম গোল। বিরতির পর বার্সেলোনার জয় নিশ্চিত হয় সুয়ারেজের গোলের মধ্য দিয়ে।

বিশ্রাম শেষে মাঠে নেমে আবারো জ্বলে উঠে বার্সার খেলোয়াড়রা। ম্যাচের ৬১তম মিনিটে মেসির দারুণ পাসকে কাজে লাগিয়ে দলের দ্বিতীয় ও জয়সূচক গোলটি করেন সুয়ারেজ। সেভিয়ার গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠান উরুগুইয়ান তারকা। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7035
Post Views 231