MysmsBD.ComLogin Sign Up

ফাস্ট বোলারদের পরীক্ষা হবে নিউজিল্যান্ডে : ওয়ালশ

In ক্রিকেট দুনিয়া - Nov 06 at 11:31pm
ফাস্ট বোলারদের পরীক্ষা হবে নিউজিল্যান্ডে : ওয়ালশ

কোর্টনি ওয়ালশ জানিয়ে দিলেন বাংলাদেশের ফাস্ট বোলারদের আসল পরীক্ষাটা অপেক্ষা করছে সামনেই। নিউজিল্যান্ড সফরে। ওই কন্ডিশনেই আসল পরীক্ষা দিতে হবে পেসারদের। এতদিন দেশের কন্ডিশনে ফাস্ট বোলারদের নিয়ে কাজ করেছেন এই কিংবদন্তি ফাস্ট বোলার। এখন যখন কুইক বোলারদের উপযোগী কন্ডিশনে কাজ করার সময় আসছে তখন তা নিয়ে রোমাঞ্চ তৈরি হচ্ছে জাতীয় দলের বোলিং কোচের।

"ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে আমরা ফাস্ট বোলারদের বেশি ব্যবহার করিনি। আমরা নিউজিল্যান্ডে গেলে আসল পরীক্ষায় পড়তে হবে।" ৫৪ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার ওয়ালশ রবিবার বলেছেন, "ছেলেরা ভালো করবে বলেই আমার মনে হয়।"

টেস্ট ইতিহাসে প্রথম বোলার হিসেবে ৫০০ উইকেট শিকারের মাইলফলক পার হওয়া কীর্তিমান ওয়ালশ। তার দেখার চোখও দারুণ। নিউজিল্যান্ডে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পর ২টি টেস্টের সিরিজ। ওয়ানডে দিয়ে ২৬ ডিসেম্বর শুরু সিরিজ।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে পেসারদের ভালোই ভূমিকা ছিল। তারপরও বেশি নির্ভরতা ছিল স্পিনে। প্রথম টেস্টে দুই পেসার ছিলেন একাদশে। তারা প্রথম ইনিংসে ১৭ এবং দ্বিতীয় ইনিংসে ১১ ওভার বল করেছেন। ঢাকায় জিতে নেওয়া ঐতিহাসিক টেস্টে ১ পেসার খেলায় বাংলাদেশ। তাও মাত্র ৩ ওভার বল করেন কামরুল ইসলাম রাব্বি। দ্বিতীয় ইনিংসে বল পাননি।

সব মিলিয়ে হিসেব নিকেশ করে ওয়ালশ বলছেন, "নিউজিল্যান্ডে গেলে আমাদের ভালো পরীক্ষাই হবে। তবে তার আগে আমাদের হাতে কাজ করার সময় থাকবে। আমি রোমাঞ্চিত। এই বিভাগ নিয়ে পরিকল্পনা করছি। তাদের সাথে কাজ করা নিয়ে রোমাঞ্চিত আমি।"

নিউজিল্যান্ড সফরের আগে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে ক্যাম্প করতে অস্ট্রেলিয়ার সিডনি যাবে বাংলাদেশ দল। এই সফরের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। সেখানে ফাস্ট বোলার আছেন ৭ জন। মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিস রায়, মোহাম্মদ শহীদ, এবাদত হোসেন। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3837
Post Views 459