MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ভারত-ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ ফ্যাক্টর!

In ক্রিকেট দুনিয়া - Nov 06 at 5:36pm
ভারত-ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ ফ্যাক্টর!

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে একটুর জন্য রক্ষা। এরপর ঢাকা টেস্টে হার। টেস্ট সিরিজে বাংলাদেশের কাছে কঠিন পরীক্ষা দেয়া দলটির সামনে এবার ভারত চ্যালেঞ্জ।

যদিও ভারতে সর্বশেষ টেস্ট সিরিজটা ২-১-এ ব্যবধানে জিতেছিল ইংল্যান্ড। কিন্তু তখনকার ইংল্যান্ড আর এখনকার ইংল্যান্ডের মধ্যে বিস্তর তফাৎও আছে। শুধু তাই নয় সর্বশেষ ১০ সিরিজের মাত্র একটিতে হারা ইংল্যান্ড এবার ভারতের বিপক্ষে ৫-০ ব্যবধানে হারবে বলেও অনেকে দাবি করছেন।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন তো অনেকবারই বলেছেন, ব্যাটিংয়ে উন্নতি না করলে ভারতের বিপক্ষে ৫-০ ব্যবধানে হারতে হবে।

বাংলাদেশের কন্ডিশনে স্পিনারদের বিপক্ষে ইংলিশ ব্যাটসম্যানরা যেভাবে নাকানি-চুবানি খেয়েছেন তাতে করে ভারতের বিপক্ষে যে দারুণ কিছু করবেন সেটি বলা দায়।

বাংলাদেশের সাকিব-মিরাজদের মতো তাই অশ্বিন-জাদেজাদের দিয়েই ইংল্যান্ডদের বিপাকে ফেলতে চাইবে ভারত।

কুকের সংবাদ সম্মেলনেও উঠল বাংলাদেশ প্রসঙ্গ। কুক জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে ঢাকা টেস্টে হারের ধাক্কাটা সামলে ওঠার চেষ্টা করে যাচ্ছে তার দল। রাজকোটে ৯ নভেম্বর ভারতের বিপক্ষে প্রথম টেস্ট শুরু হওয়ার আগেই সে ধাক্কা সামলানো যাবে।

ভারতের বিপক্ষে সিরিজ বেশ কঠিনই হবে বলে বিশ্বাস কুকের, 'ভারত টেস্ট র‍্যাঙ্কিংয়ে এক নম্বর দল'। র‍্যাঙ্কিংয়ের এক, দুই নম্বর দলগুলোর বিপক্ষে তাদের নিজেদের মাঠে খেলাটা খুব কঠিন। কারণ, নিজেদের মাঠে তারা বেশ স্বাচ্ছন্দ্য। সুতরাং, ভারতের বিপক্ষে খেলাটা বিরাট বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের দলটিতে বেশ কিছু পরিবর্তন নিয়েই মাঠে নামতে হবে কুকের। এটিও বড় চ্যালেঞ্জ, 'আমাদের দল নির্বাচন নিয়ে বড় কিছু সিদ্ধান্ত নিতে হবে'। (বাংলাদেশে) এমন দুটি ম্যাচ হয়ে যাওয়ার পর কিছু পরিবর্তন তো আপনাকে আনতেই হবে।

তবে কুক এও মনে করেন, দলের তুলনামূলক অনভিজ্ঞ খেলোয়াড়দের যে চ্যালেঞ্জের মুখেই ঠেলে দেওয়া হোক না কেন তাদের ভালো খেলতে হবে। তবুও চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন কুক-স্টোকরা।

সূত্র: পিটিআই, বিডিলাইভ২৪

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4000
Post Views 1087