MysmsBD.ComLogin Sign Up

আমি কষ্ট পেয়েছি কিছু বলার নেইঃ রুবেল

In ক্রিকেট দুনিয়া - Nov 06 at 4:47pm
আমি কষ্ট পেয়েছি কিছু বলার নেইঃ রুবেল

২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ওয়ানডে বিশ্বকাপে টাইগার দলের নায়ক ছিলেন রুবেল। সেখানেই এবার ২২ সদস্যের সমন্বিত টেস্ট-ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি রুবেলের। দেশের অভিজ্ঞ এই দুই পেসারের ২২ সদস্যে না থাকাটা তৈরী করে বিষ্ময়ের। তবে এই বিষয়ে স্পর্শ ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, দুই খেলোয়াড়ই নির্দিষ্ট কিছু বিবেচনায় পিছিয়ে গেছেন। দু জনের ক্ষেত্রেই একটা ‘কমন’ ব্যাপার বললেন নান্নু, স্কিল ফিটনেস এবং ফিটনেস নিয়ে দু জনেরই কিছু সমস্যা আছে।

এটা নিয়ে তারা কাজও করছে। তাদের যোগ্যতা নিয়ে আমাদের সন্দেহ নেই। আমরা নিশ্চিত ঘরোয়া ক্রিকেটে এই সমস্যাগুলো কাটিয়ে ওরা দ্রুত ফিরে আসবে।

রুবেলের ব্যাপারে নান্নু অবশ্য বলছেন, এই অভিজ্ঞ পেসারের জন্য স্রেফ দূর্ভাগ্য যে ইনজুরির ধকলটা পুরোপুরি কাটিয়ে উঠতে পারেননি। গত বিশ্বকাপেই রুবেলের ভালো পারফরম্যান্সের কথা মনে করে বললেন, ‘অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে তো দারুন পারফরম্যান্স ছিলো।

কিন্তু ওখান থেকে ফেরার পর থেকে তো ও রিদমে আসতে পারছে না ইনজুরির জন্য। আমরা তো ওয়ানডেতে নিয়েও দেখলাম। এখন এতো লম্বা সফর। ওকে এরকম পুরোপুরি ফিট না হলে নিয়ে যাওয়াটা ঝুকি হবে।

এদিকে, দেশের একটি দৈনিক পত্রিকাকে দেওয়া একান্ত সাক্ষাৎকার রুবেল হোসেন বলেন, ‘কষ্ট পাওয়া খুবই স্বাভাবিক। এটা আপনিও ভালো বুঝবেন। নিউজিল্যান্ডের উইকেটে বাউন্স থাকে। পেস বোলারদের জন্য সহায়ক। এ ধরনের উইকেটে খেলতে না পারাটা খুবই কষ্টের বিষয়।”

তবে তার কথায় নির্বাচকদের প্রতি আস্থার সুরও রয়েছে। তিনি বলেন, “নির্বাচকরা বা ম্যানেজমেন্ট হয়তো অনেক কিছু চিন্তা করেছেন। তারা হয়তো আমার থেকে ভালো বোলার পেয়েছেন, সে কারণেই আমাকে রাখেননি। এটা সম্পূর্ণ তাদের ইচ্ছা। এখানে করার কিছু নেই। আমি কষ্ট পেয়েছি, কিছু বলার নেই।”

নিজের ফিটনেসের ব্যাপারে রুবেল মনে করেন তার ফিটনেস আগের চেয়ে এখন ভালো। ইনজুরি থেকে ফিরতে তিনি অনেক পরিশ্রম করেছেন বলে জানান তিনি।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3792
Post Views 911