MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আম্পায়ারদের কাছ থেকে বাঁচতে ডিআরএস!

In ক্রিকেট দুনিয়া - Nov 06 at 4:17pm
আম্পায়ারদের কাছ থেকে বাঁচতে ডিআরএস!

গত তিন টেস্টে জিম্বাবুয়েকে ভুগিয়েছে আম্পায়ারদের বাজে সব সিদ্ধান্ত। তাই দ্বিতীয় টেস্টে আম্পায়ারদের কাছ থেকে বাঁচতে প্রযুক্তির দ্বারস্থ হলো জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে রবিবার শুরু হওয়া দ্বিতীয় টেস্টেই ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)ব্যবহার করছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। এই প্রযুক্তি ব্যবহার করা হবে আসন্ন ত্রি-দেশীয় সিরিজেও।

বলতে গেলে ঘটনাটি ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে। বুলাওয়েতে হওয়া ওই টেস্টে বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছিল জিম্বাবুয়ে। কমপক্ষে ১০টি বিতর্কিত সিদ্ধান্ত এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে! তাই বিপর্যয় থেকে বাঁচতেই শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে এমন সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

তবে উদ্বোধনী টেস্টেই ডিআরএস ব্যবহার করতে চেয়েও পারেনি দেশটির বোর্ড। কারণটা অবশ্য ছিল এই প্রযুক্তির যন্ত্রপাতি না পাওয়া। সঙ্গে অভাব ছিল এই প্রযুক্তিতে বিশেষজ্ঞ আম্পায়ারের। তাই প্রথম টেস্টে আইসিসিকেও এ ব্যাপারে জানাতে পারেনি তারা।

কিন্তু পরবর্তীতে প্রতিবেশী দক্ষিণ আফ্রিকা থেকে প্রযুক্তি পাওয়ার পরই জিম্বাবুয়েতে দ্বিতীয় টেস্টে অভিষেক হতে যাচ্ছে ডিসিশন রিভিউ সিস্টেমের (ডিআরএস)। -বাংলা ট্রিবিউন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3837
Post Views 327