MysmsBD.ComLogin Sign Up

দলে ফিরতে হলে রুবেলকে আরও উন্নতি করতে হবে

In ক্রিকেট দুনিয়া - Nov 06 at 12:00pm
দলে ফিরতে হলে রুবেলকে আরও উন্নতি করতে হবে

আসন্ন নিউজিল্যান্ড সিরিজ উপলক্ষে ঘোষণা করা হয়েছে জাতীয় দলের স্কোয়াড। স্কোয়াডে যেমন আছে নতুন মুখ তেমনি বাদ পড়েছে অনেক পুরনো মুখ।

তাদের মধ্যে সবচেয়ে আলোচনায় এসেছে নাসির হোসেন, আল-আমিন হোসেন এবং রুবেল হোসেনের বাদ পড়ার বিষয়টি। প্রধান নির্বাচক বললেন, রুবেলকে দলে ফিরতে হলে স্কিল এবং পারফর্মেন্সে আরও উন্নতি ঘটাতে হবে।

সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে একাদশে সুযোগ পেয়েছিলেন রুবেল। সিরিজের প্রথম ম্যাচে ৯ ওভারে ৬২ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন রুবেল। দ্বিতীয় ম্যাচে ৩ ওভারে ২৪ রান দেওয়ার পর আর বোলিংয়ে আসা হয়নি রুবেলের। এরপর থেকেই তিনি একাদশের বাইরে। সুযোগ পাননি ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজেও।

বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে জয়ের নায়ক রুবেলের টেস্ট পারফরম্যান্সও সুবিধার নয়। ২৩ টেস্টে ৭৫.৯০ গড়ে মাত্র ৩২ উইকেট ঝুলিতে পুরেছেন। গড়, স্ট্রাইক রেট ১১৬.৬। যা তাকে টেস্ট দলে সুযোগ দেওয়ার অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। পুরনো বলেও তিনি আগের মত জ্বলে উঠেন না। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “আফগানিস্তান সিরিজে ওর বোলিং আহামরি ছিল না। স্কিল বোলিং ফিটনেসে ওর ঘাটতিটা স্পষ্ট ফুটে উঠেছে। ছন্দে থাকা, লম্বা সময় বোলিং করা, বিষয়গুলোর ঘাটতি আছে ওর মধ্যে।”

জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ বললেন, “রুবেলকে দেখে মনে হয়েছে ঠিক ছন্দে নেই। ওর এ রকম বিবর্ণ হয়ে যাওয়াটা দেশের ক্রিকেটের জন্যই হতাশাজনক। ২২-২৩টি টেস্ট খেলার পর আমরা আশা করি যে একজন বোলার দলের বোলিং আক্রমণের দায়িত্ব নেবে। রুবেল ঠিক সেই জায়গাটায় নিজেকে আনতে পারেনি।”

তবে এখানেই রুবেলের শেষ দেখছেন না নির্বাচকরা। তাদের ভাষ্য, রুবেলকে আরও পরিশ্রম করে নিজের পারফর্মেন্স দেখাতে হবে। তবেই সামনে অনেক সুযোগ আছে দলে ফেরার। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4113
Post Views 301