MysmsBD.ComLogin Sign Up

চালের পানি ত্বকের কী উপকার করে?

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 06 at 11:47am
চালের পানি ত্বকের কী উপকার করে?

ত্বকের জন্য কার্যকরী ও খরচবিহীন একটি উপাদান হলো চালের পানি। সবচেয়ে ভালো হয়, চাল সেদ্ধ হওয়ার পর যে পানি থাকে সেই পানি ত্বকে ব্যবহার করা।

চুলা থেকে গরম থাকাবস্থায় চালের পানি নামিয়ে ঠান্ডা করে ব্যবহার করুন। এই পানি ত্বকের নানা ধরনের সমস্যার সমাধান করে খুব সহজেই। আর এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।

চালের পানি ত্বকের কী কী উপকার করে তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে চোখ বুলিয়ে নিন।

ব্রণ দূর করে

ব্রণের কারণে ত্বকে দাগ হয়ে যায়। এই ব্রণ ও ব্রণের দাগ দূর করতে চালের পানির সঙ্গে সামান্য হলুদ গুঁড়ো মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। টানা কয়েকদিন ব্যবহারে আপনার ব্রণ একেবারে দূর হয়ে যাবে এবং দাগও থাকবে না।

বলিরেখা দূর করে

প্রতিদিন চালের পানি দিয়ে মুখ ধুয়ে না মুছে বাতাসে শুকিয়ে নিন। এই পানি ত্বকের বলিরেখা দূর করে চেহারায় বয়সের ছাপ পরতে দেয় না। তাই তারুণ্য ধরে রাখতে নিয়মিত চালের পানি ব্যবহার করুন।

রোদে পোড়া দাগ দূর করে

বাসায় ফিরে একটি তুলার বলে চালের পানি দিয়ে পুরো মুখ মুছে নিন। এবার ৩০ মিনিট অপেক্ষা করুন। এতে আপনার ত্বকের রোদে পোড়া কালচে দাগ সহজেই দূর হবে।

ত্বক টানটান করা

ত্বক ঝুলে যাওয়ার কারণে চেহারায় বয়সের ছাপ পড়ে। তাই নিয়মিত চালের পানি দিয়ে মুখ ধোয়ার কারণে ত্বক টানটান থাকবে।

ব্ল্যাকহেডস দূর করে

চালের পানি হালকা গরম থাকাবস্থায় ত্বকের যে অংশে ব্ল্যাকহেডস আছে সেখানে দিন। শুকিয়ে গেলে কিছুক্ষণ ঘষে নিন। কয়েকদিন ব্যবহারের পর ধীরে ধীরে ব্ল্যাকহেডস দূর হয়ে যাবে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3798
Post Views 274