MysmsBD.ComLogin Sign Up

ক্যাজুয়াল সেক্স কেন অসুখী করে?

In লাইফ স্টাইল - Nov 05 at 7:44pm
ক্যাজুয়াল সেক্স কেন অসুখী করে?

যৌনতা নারী ও পুরুষকে পরস্পরের কাছাকাছি নেওয়ার জন্য। কিন্তু দম্পতিদের মাঝে যৌনতা বিপরীত কাজও করতে পারে। কিন্তু কেন?

সবার ক্ষেত্রে যৌনতা পরস্পরকে কাছাকাছি নেয় না। এক্ষেত্রে সমস্যাটি নির্ণয় করতে পেরেছেন বলে দাবি করেছেন গবেষকরা। এ বিষয়ে গবেষকরা বলেন একটি স্বাভাবিক প্রবণতার কথা, যা নারী ও পুরুষকে পরস্পরের দূরে সরিয়ে দেয়।

যে বিষয়টি দূরত্ব তৈরি করে
যৌনতার পর সাধারণত নারীরা চায় পুরুষের আরও কাছাকাছি থাকতে এবং কিছুক্ষণে আবেগগত সম্পর্ককে আরও জোরদার করতে। অন্যদিকে পুরুষ চায় কিছুক্ষণ একা থাকতে। আর এ সময়টিতে সে কিছুটা স্বস্তি চায়। নারী ও পুরুষের যৌনতার পরবর্তী কিছুক্ষণে এ পার্থক্য দেখা যায়।

উভয়ের এ দূরত্বের কারণে বিপরীতকামী দম্পতিদের যৌনতার পর সমস্যা তৈরি হয় বলে মনে করছেন গবেষকরা। সম্প্রতি এ বিষয়টি নিশ্চিত হয়েছেন ব্রাজিল, নরওয়ে ও উত্তর আমেরিকার গবেষকরা।

এ বিষয়টি অনুসন্ধানের জন্য ৩০ বছরের নিচের বেশ কিছু অংশগ্রহণকারীর মতামত নেওয়া হয়। এর কারণ হিসেবে গবেষকরা জানান, এটি হয়ত নারীর মাঝে বহুদিন ধরে চলে আসা প্রবণতা যা যৌনতার মাধ্যমে পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা বৃদ্ধি ও পরিবার গঠনের জন্য সম্পর্ক উন্নয়নের প্রণোদনা দেয়। অন্যদিকে পুরুষ এ বিষয়টিতে বেশি আগ্রহী হয় না।

যারা স্বল্পমেয়াদী সঙ্গীর সঙ্গে যৌনতা করে তাদের এ বিষয়টি বেশিমাত্রায় দেখা যায়। এক্ষেত্রে নারীর কোনো বিশ্বাস অর্জন করার চেষ্টা করে না তারা।

তাহলে এ বিষয়টি এখন গুরুত্বপূর্ণ যে, যৌনতার পর আপনি ঠিক কোন আচরণটি করছেন। আর এ বিষয়টি আপনি যদি সঠিকভাবে কাজে লাগাতে পারেন তাহলে সঙ্গীর সঙ্গে সম্পর্ক উন্নয়ন করতে পারবেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 966