MysmsBD.ComLogin Sign Up

‘ভারতে আমরা হয়তো বাংলাদেশের মতো নিরাপত্তা পাবো না’

In ক্রিকেট দুনিয়া - Nov 05 at 2:17pm
‘ভারতে আমরা হয়তো বাংলাদেশের মতো নিরাপত্তা পাবো না’

নিরাপত্তা জনিত সব শঙ্কা কাটিয়ে বাংলাদেশ সফর শেষ করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। এখন তারা ভারত সফরে। স্বাগতিকদের বিপক্ষে খেলবে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথমটি শুরু হবে বুধবার রাজকোটে। বাংলাদেশে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠলে সবাইকে অভয় দিয়েছিলেন ইংল্যান্ডের নিরাপত্তা প্রধান রেগ ডিকাসন।

তার আশ্বাস পেয়েই ইংল্যান্ডের ক্রিকেটাররা বাংলাদেশে সফর করেন। ভারত সফরের আগেও নিরাপত্তা নিয়ে প্রশ্ন ছিল। কিন্তু সেটা আলোচনা ও খবরে কম এসেছে। তবে ভারতের নিরাপত্তা বাংলাদেশের মতো হবে না বলে মনে করেন ডিকাসন। বিশেষকরে ইংল্যান্ডের দুই মুসলিম খেলোয়াড় মঈন আলী ও আদিল রশিদের নিরাপত্তা নিয়ে তিনি কিছুটা হলেও উদ্বিগ্ন।

ভারত-ইংল্যান্ড সিরিজ আম্পায়ারিং করার কথা ছিল পাকিস্তানের আলিম দারের। কিন্তু ভারতের উগ্র হিন্দু মৌলবাদী গোষ্ঠী শিব সেনার চাপে তাকে দায়িত্ব থেকে সরিয়ে দিতে বাধ্য হয়েছে আইসিসি। এই খবরে মঈন আলী ও আদিল রশিদের নিরাপত্তা নিয়েও ডিকাসন কিছুটা উদ্বিগ্ন। এমন কি ভারতে বাংলাদেশের মতো নিরাপত্তা পাবে বলেও মনে করেন তিনি।

‘দ্য সান’-এ প্রকাশিত খবরে তিনি বলেন, ‘বাংলাদেশ ও ভারতের অবস্থা প্রায় একই। শুধু জায়গার ভিন্নতা। ইংল্যান্ডের খেলোয়াড়দের জন্য বাংলাদেশ যেমন রাস্তার নিরাপত্তা দিয়েছিল তা সাধারণত রাষ্ট্রপ্রধানরা পেয়ে থাকেন।

আমরা হয়তো বাংলাদেশের মতো নিরাপত্তা ভারতে পাবো না। বাংলাদেশ সফরটা আমরা খুবই আরামের সঙ্গে শেষ করেছি। সেখানে নিরাপত্তা বিঘিœত হওয়ার কোনো ঘটনা ঘটেনি।’ ভারতের শিব সেনা ও ইংল্যান্ডের দুই মুসলিম খেলোয়াড় মঈন আলী এবং আদিল রশিদকে নিয়ে তিনি বলেন, ‘আলিম দার বিষয়ে শিব সেনাদের মুম্বইয়ে ভারতের ক্রিকেট বোর্ডের অফিসে যাওয়ার খবর আমরা জানি।

তবে খারাপ কিছুর কথা আমরা মাথায় আনছি না। আমি এ বিষয়ে মঈন আলী ও আদিল রশিদের সঙ্গে কথা বলেছি। তারা কোনো শঙ্কার কথা জানায়নি। আমি মনে করি- তাদের সবার একসঙ্গে থাকা উচিৎ।’

সূত্রঃ মানবজমিন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4094
Post Views 720