MysmsBD.ComLogin Sign Up

চার পা ওয়ালা মানুষের সন্ধান মিলেছে!

In ভয়ানক অন্যরকম খবর - Nov 05 at 9:49am
চার পা ওয়ালা মানুষের সন্ধান মিলেছে!

চার পা ওয়ালা মানুষের সন্ধান পাওয়া গেছে। চারটি পা নিয়েই তার জন্ম হয়। জন্মের সময় ডাক্তার বাড়তি পাগুলো সরাতে পারেননি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যেমের কল্যাণে এখন তার বাড়তি দুটি পা অপসারণ করার ব্যবস্থা হয়েছে।

ভারতে উত্তর প্রদেশে জন্ম নেওয়া চার পা ওয়ালা ওই ব্যক্তির নাম অরুণ কুমার। বয়স এখন ২০ বছর। জন্মের সময় তার স্বাভাবিক দুটি পা ছাড়াও নিতম্বের উপরে আরো দুটি পা ছিল।

জন্মের পর থেকেই তার বাবা মা একমাত্র ছেলের বাড়তি পা দুটি অপসারণের জন্য অনেক ডাক্তারের কাছে গেছেন।

কিন্তু কোনো ডাক্তারই তার বাড়তি পাদুটি অপসারণ করার সাহস করতে পারেন নি।

অরুণের বাবা-মা প্রায় সাত বছর ধরে ভারতে দিল্লি ও মুম্বাইসহ বড় বড় শহরে চিকিৎসার জন্য গিয়েছিলেন। এক পর্যায়ে তারা হতাশ হয়ে ফিরে আসেন। তারা ভেবেছিলেন আর কোনোদিন ছেলের চিকিৎসা হবে না।

অরুণ বলেন, এভাবে বাড়তি দুটি পা নিয়ে হাঁটাচলা করতে আমার খুব সমস্যা হয়। ডাক্তার যদি পা দুটি অপসারণ করেন তাহলে অন্য মানুষের মতো আমি চলাফেরা করতে পারবো। কোনো ডাক্তার আমার বাড়তি পা দুটি অপসারণের ব্যবস্থা করলে আমি সব সময় রাজি আছি।

অরুণের মা কোকিলা দেবী বলেন, ডেলিভারির সময় তার বাড়তি দুটি পা থাকায় খুব সমস্যা হয়েছিল। পরে দেখতে পেলাম তার চারটি পা-ই প্রায় এক সমান।

জন্মের পর অরুণের বড় ভাই অরুণকে দেখে চিন্তিতি হয়েছিলেন। তাই তিনি তার অপারেশনের জন্য তার মা ও অরুণকে নিয়ে ফারুকাবাদের এক ডাক্তারের কাছে নিয়ে যান। কিন্তু সেখানকার ডাক্তার জানিয়েছিলেন এখন তার অপারেশন করা হলে তার জীবন ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে। তাই ডাক্তার তাদেরকে অপারেশন না করে বাড়ি পাঠিয়ে দেন।

তারপরও অরুণের বাবা-মা বসে থাকেননি। তাকে নিয়ে ভারতের বিভিন্ন প্রান্তে চিকিৎসার জন্য ছুটে গেছেন। কিন্তু কোথাও তার চিকিৎসা হয়নি। এক সময় তারা হতাশ হয়ে ফিরে আসেন।

আরুণের বাবা রাম সিং বলেন, আমরা অরুণকে নিয়ে ফতেহগড়, দিল্লি, ও জলন্ধরসহ অনেক যায়গায় গিয়েছি।

কিন্তু কোথাও কোনো চিকিৎসা পায়নি। হতাশ হয়ে গ্রামে ফিরেছি।

অরুণের বয়স এখন ২২ বছর। তিনি এখন নিজের চিকিৎসার ব্যবস্থা নিজেই করার সিদ্ধান্ত নিয়েছেন। এক্ষেত্রে সবচেয়ে যুগান্তকারী ভূমিকা পালন করেছে বর্তমান যুগের সামাজিক যোগাযোগ মাধ্যম।

কিছুদিন আগে তিনি অনলাইনে একটি অ্যাকাউন্ট খোলেন এবং সারা বিশ্বের ডাক্তারদের তার শরীরের বর্ণনা দিয়ে চিকিৎসার আহ্বান জানান। ইতোমধ্যেই অনেক ডাক্তার তার চিকিৎসা করার জন্য রাজি হয়েছেন। আর খরচ জোগানোর জন্য তিনি অনলাইনের মাধ্যমে ফান্ডেরও ব্যবস্থা করেছেন।

দিল্লির ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউটের ডা. হেমন্ত শর্মা নামের এক সার্জন অরুণের সাথে যোগাযোগ করেছেন।

তিনি ইতোমধ্যেই অরুণের পায়ের এমআরআই ও সিটি স্ক্যান করেছেন। স্ক্যান করে তিনি জানিয়েছেন, অপারেশন করে তার বাড়তি পাদুটি অপসারণ সম্ভব।

তিনি বলেন, তার যেহেতু চারটি পা আছে সেহেতু আমাদের আগে দেখতে হবে বাড়তি পাগুলোর রক্ত সঞ্চালন হচ্ছে কোথা থেকে। তারপর সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।

তাছাড়া তার বাড়তি দুটি কিডনি, মূত্রনালি ও মূত্রাশয়ও আছে। তাই খুব সাবধানে অপরেশন করতে হবে।

অনেক ডাক্তার বলছেন, অপারেশন প্রক্রিয়া খুব জটিল হবে। আর ডাক্তার যদি সফল হন তাহলে সেটি হবে একটি যুগান্তকারী অপারেশন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3488
Post Views 2063