MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

যে রেকর্ড চায়নি অস্ট্রেলিয়া!

In ক্রিকেট দুনিয়া - Nov 04 at 7:01pm
যে রেকর্ড চায়নি অস্ট্রেলিয়া!

উদ্বোধনী জুটিতে রান ১৫৮। কিন্তু অল আউট ২৪৪ রানে! এই কাণ্ডই শুক্রবার ঘটেছে পার্থে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে। ঢাকায় সেদিন বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ের ম্যাচে দ্বিতীয় ইনিংসে ৬৪ রানেই পড়েছিল ইংল্যান্ডের ১০ উইকেট। এবার পার্থে ৮৬ রানে ১০ উইকেট হারিয়ে অনাকাঙ্খিত কিছু রেকর্ডের পাতায় জায়গা করে নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

টেস্ট ইতিহাসে ১৫০ রানের ওপেনিং জুটির পরও অস্ট্রেলিয়ার ২৪৪ রানের চেয়ে কমে অল আউট হওয়ার রেকর্ড আছে দুটি। দুটিই জিম্বাবুয়ের। কোনো উইকেট না হারিয়ে ১৬৪ থেকে ২২৮ রানে তারা অল আউট হয়েছিল ২০০১ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বিনা উইকেটে ১৫৩ থেকে ২৩৬ রানে অল আউট হয়েছিল ২০০২ সালে, শ্রীলঙ্কার বিপক্ষে। ঘটনাক্রমে এর আগে ১৫০ রানের ওপেনিং জুটির পরও ২৯৬ রানে অল আউট হওয়ার ঘটনাটি অস্ট্রেলিয়া ঘটিয়েছিল এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই। ২০১১ সালে।

শেষ ৯ জুটিতে ৮৬ রান। ১৯৯৩ সালে ফেব্রুয়ারি থেকে হিসেব করলে ঘরের মাঠে শেষ ৯ জুটিতে ১০০'র নিচে কম রান অস্ট্রেলিয়ার জন্য এটা দ্বিতীয়বার। ২০১০ সালে মেলবোর্ন টেস্ট ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৮৩ রান যোগ করতে পেরেছিল। দেশের বাইরে এমন ঘটনা অস্ট্রেলিয়ার এই সময়ে আছে ১৫ বার।

বিনা উইকেটে ১৫৮ থেকে ৫ উইকেটে ১৮১ রান। দেশে ২৩ রানের মধ্যে শীর্ষ ৫ উইকেট হারানোর ঘটনা অস্ট্রেলিয়ার ইনিংসে শেষবার ঘটেছিল ১৯৭৮ সালে। গ্যাবায় অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ড ২৪ রানে ৫ উইকেট তুলে নিয়েছিল।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 493