MysmsBD.ComLogin Sign Up

পরীক্ষিত পারফরমারদের দিকে তাকিয়ে মুশফিক

In ক্রিকেট দুনিয়া - Nov 04 at 6:48pm
পরীক্ষিত পারফরমারদের দিকে তাকিয়ে মুশফিক

বিপিএলের গত তিন আসরে তিনটি দলে খেলেছেন মুশফিকুর রহিম। এবারও তার হাতে নতুন দল।

গত বছর বরিশাল বুলস বিপিএলের ফাইনাল খেলেছিল। এবার সেই বরিশালেই মুশফিক। এখনো শিরোপার স্বাদ না পাওয়া মুশফিক এবার কি পারবেন সেই আক্ষেপ দূর করতে?

নিশ্চিতভাবেই বরিশাল বুলস এবার শিরোপার স্বপ্ন নিয়ে মুশফিককে দলে নিয়েছে। রানার্স আপ থেকে চ্যাম্পিয়ন হতে চায় তারা।

ঘরোয়া ক্রিকেটারদের সেরা পারফরমার আছে মুশফিকের দলে। পাশাপাশি তরুণ ও অভিজ্ঞ পারফরমারও রয়েছে দলটিতে। টুর্নামেন্টে সাফল্য পেতে পরীক্ষিত পারফরমারদের দিকে তাকিয়ে বরিশালের অধিনায়ক মুশফিক।

শুক্রবার মুশফিক বলেছেন, ‘সত্যি বলতে কী, আমাদের দলটা হয়তো কাগজে কলমে অত শক্তিশালী নয়। তেমন কোনো সুপার স্টারও নেই। কিন্তু কার্যকরী কিছু খেলোয়াড় আছে, যারা কিনা টি-টোয়েন্টি ক্রিকেটে অনেক ভাইটাল হয়ে উঠতে পারে। তারা পরীক্ষিত ক্রিকেটার। আমার দল নিয়ে আমি অনেক খুশি। আমাদের যে স্বক্ষমতা, আমাদের যে নাম আছে, সেটার যদি সুবিচার করতে পারি তাহলে আমাদের পক্ষে ভালো ফল আসবে।’

গত আসরে বুলসের হয়ে খেলা দুই ক্রিকেটার আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম এবারও এই দলেই আছেন। শামসুর রহমান শুভ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি ও নাদিফ চৌধুরীকে দলে নিয়েছে বরিশাল বুলস।

গত আসরে আবু হায়দার রনি দ্যুতি ছড়ান। গত আসরে ২১ উইকেট নিয়ে রনি উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া শামসুর রহমান ছিলেন দ্বিতীয় আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। এ পর্যন্ত বিপিএলে ১৭ ম্যাচে শুভ করেছেন ৪৭৫ রান।

আছেন শাহরিয়ার নাফীসও। গত বছর ফাইনালে অসাধারণ খেলেছিলেন শাহরিয়ার। তার ওপর আস্থা রাখতে ভুল করেনি বুলস। তরুণ মেহেদী হাসানও আছেন এ দলে। ব্যাট হাতে আগ্রাসী ব্যাটিং করা মেহেদী বল হাতেও দারুণ।

দল নিয়ে মুশফিক বলেন, ‘পেসার আল-আমিন কিন্তু জাতীয় দলের টি-টোযেন্টি ফরম্যাটে অন্যতম সফল বোলার। আরেক পেসার রনি গত বছর সর্বাধিক উইকেট শিকারি ছিল। রাব্বি অনেক ভালো তরুণ তারকা। আরো কিছু ব্যাটসম্যান আছে। স্পিনার আছে, তাইজুল আছে, মনির ভাই, মেহেদী আছে। বিদেশি দিলশান মুনাবিরা আছে। আমাদের সংগ্রহ অনেক ভালো। যেটা বললাম নামের সুবিচার করতে পারলে আমাদের পক্ষেই ফলাফল আসবে।’

ব্যক্তিগত লক্ষ্য জানাতে গিয়ে মুশফিকুর রহিম বলেন, ‘আমি অনেক কঠিন পরিশ্রম করছি, চেষ্টা করছি আমার আগের যে স্বরূপ সেটা এই বিপিএলে ফিরে আনতে। দল যে কারণে আমাকে নিয়েছে সেটার প্রতিদান দেওয়ার শতভাগ চেষ্টা থাকবে।’

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 630