MysmsBD.ComLogin Sign Up

চ্যাম্পিয়ন ট্রফিতে অন্যতম ফেবারিট বাংলাদেশ

In ক্রিকেট দুনিয়া - Nov 04 at 4:11pm
চ্যাম্পিয়ন ট্রফিতে অন্যতম ফেবারিট বাংলাদেশ

আগামী বছরের চ্যাম্পিয়ন ট্রফিতে টাইগাররা অন্যতম ফেবারিট বলে মনে করেন বাংলাদেশের সাবেক কোচ ডেভ হোয়াটমোর। যমুনা টেলিভিশনের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

হোয়াটমোরের মতে, সাম্প্রতিক পারফর্মের বিচারে বাংলাদেশ টুর্নামেন্টে অন্যতম ফেবারিট। তবে কঠিক সব প্রতিপক্ষকে মোকাবিলা করতে হবে তাকে।

চ্যাম্পিয়ন ট্রফির আগে নিজেদের প্রমান করার সুযোগ পাবে টাইগাররা। নিউজিল্যান্ডে সে সুযোগ তারা পাবে।
দীর্ঘ ১১ বছর পর বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পেল। এর আগে সর্বশেষ ২০০৬ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে টাইগাররা।

ওই মৌসুমে ভারতে অনুষ্ঠিত ওই টুর্নামেন্টে কোয়ালিফাইং রাউন্ড খেলতে হয় বাংলাদেশকে। কোয়ালিফাইংয়ে শ্রীলংকার কাছে ৩৭ এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে ১০ উইকেটে হেরেছিল টাইগাররা। শুধুমাত্র জিম্বাবুয়ের বিপক্ষে ১০১ রানে জিতেছিল বাংলাদেশ।

কিন্তু ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ ক্রিকেট দলে আমূল পরিবর্তন চলে আসে। বিশ্বকাপের পর ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জিতে বিশ্বকে তাক লাগিয়ে দেয় বাংলাদেশ।

বাংলাদেশ ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত হওয়া অন্য দলগুলা হলো- অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলংকা, ইংল্যান্ড এবং পাকিস্তান।

আগামী ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুইটি গ্রুপে চারটি করে আটটি দল খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল সেমিফাইনাল খেলবে। ওই বছরের ১ থেকে ১৮ জুন খেলা অনুষ্ঠিত হবে। তবে খেলার ভেন্যু এবং কোন দল কোন গ্রুপে খেলবে তা পরে জানানো হবে বলে জানিয়েছে আইসিসি।

২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশের কোচ ছিলেন হোয়াটমোর। এবার বিপিএলের আসরে বরিশাল বুলসের কোচ হয়ে এসেছেন হোয়াটমোর। আগামীকাল শনিবার চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিপিএল মিশন শুরু হবে বরিশাল বুলসের।

সূত্রঃ যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3787
Post Views 727