MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

প্রেম করেছেন বলেই বিয়ে?‌

In লাইফ স্টাইল - Nov 04 at 10:34am
প্রেম করেছেন বলেই বিয়ে?‌

জেনারেশন ওয়াইয়ের ধ্যান-ধারণা এখন আগের চেয়ে অনেকটাই পাল্টে গেছে। প্রেম করেছেন বলেই সম্পর্কটা বিয়ে পর্যন্ত টেনে নিয়ে যেতে হবে, সেটা আর বিশ্বাস করে না এই প্রজন্ম। দীর্ঘ মেলামেশার পরে যদি দেখা যায়, সুরে সুর মিলছে না, তাহলে সরে আসাটাই বোধহয় শ্রেয়। তবু অনেকেই মায়া কাটিয়ে বেরিয়ে আসতে পারেন না। বেরিয়ে আসার জন্য তাঁদের পক্ষে রইল কয়েকটা জোরালো কারণ।

❏‌ সময়ের সঙ্গে জীবনের নানা জিনিসের গুরুত্ব বদলায়। কেউ চাইছেন আরও কাছাকাছি থেকে সম্পর্ককে আরও থিতু করতে। কেউ আবার চান বাইরের শহরে ভাল চাকরি নিয়ে চলে যেতে। জীবনে গুরুত্বের সঙ্গে আপোস করলে ক্ষতি নিজেরই। তাই গুরুত্ব বুঝে প্রয়োজন বুঝলে আলাদা হওয়াই ভাল।

❏ মেলামেশা করছেন মানেই প্রেম নয়। প্রেম করতেই হবে, এই মানসিকতা থেকেও অনেকে প্রেমে জড়ান। মোহ ভেঙে যায় কয়েকদিনের মধ্যেই। তখন সম্পর্ক একটা বোঝা হয়ে দাঁড়ায়। এমন অবস্থায় সম্পর্ক থেকে বেরিয়ে আসাই ভাল।

❏ একসময় চুটিয়ে প্রেম করেছেন। এখন সম্পর্ক তিক্ত। তার মানে তো আর এটা নয় যে অতীতে আপনার ভালবাসায় কোনো খাদ ছিল। এখন যদি সমস্যা এমন জায়গায় পৌঁছে যায় যে সমাধান অসম্ভব, তাহলে বেরিয়ে আসাই ভাল।

❏ ভেবে দেখুন তো, আদৌ আপনি তাঁকে ‘‌মিস’‌ করছেন কি না। উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে বুঝবেন বিচ্ছেদের সময় এসে গেছে। কারণ যার অভাব জীবনে বোধ করেন না, তাঁর সঙ্গে সম্পর্ক জড়ানোটা বোকামি।

❏ ‌আপনার স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে না তো?‌ সেটা করলে কিন্তু সম্পর্ক রাখার কোনো প্রশ্নই ওঠে না।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6814
Post Views 331