MysmsBD.ComLogin Sign Up

শাহরুখের বিপুল বিত্তের অজানা ৬ তথ্য জেনে নিন

In বিবিধ বিনোদন - Nov 03 at 5:23pm
শাহরুখের বিপুল বিত্তের অজানা ৬ তথ্য জেনে নিন

শুধু অভিনয়ের মাধ্যমেই নয়, শাহরুখ খান তার মেধা ও মনন খাটিয়ে বর্তমান অবস্থায় পৌঁছেছেন। শাহরুখ এ ক্ষেত্রে তার ব্যবসায়ী দক্ষতাও কাজে লাগিয়েছেন।
ফোর্বসের ২০১৬ সালের হিসাবে শাহরুখ ৬০০ মিলিয়ন ডলারের অর্থ-সম্পদের মালিক।

ভারতীয় অভিনেতাদের মধ্যে শাহরুখের বার্ষিক উপার্জন শীর্ষস্থানীয়। শুধু ভারতের সেরা ধনীর তালিকায় প্রথম ভারতীয় অভিনেতা হিসেবেই নয়, ফোর্বস এর বিবেচনায় শাহরুখই প্রথম ভারতীয়, যাকে ফোর্বস লিখেছে- 'টপ ইন্ডিয়ান লিডার ইন অ্যারাব ওয়ার্ল্ড'।

কিন্তু কিভাবে তিনি এ অর্থসম্পদ অর্জন করলেন? এ প্রসঙ্গে কয়েকটি বিষয়ের কথা উল্লেখ করেছে বিজনেস ইনসাইডার। এগুলো তুলে ধরা হলো এ লেখায়।

১. প্রায় সাত বছর ধরে শাহরুখ ড্রিমজ আনলিমিটেড প্রোডাকশন হাউজের অংশীদার। এ প্রতিষ্ঠানটির সাফল্য বৃদ্ধির সঙ্গে সঙ্গে বেড়ে চলেছে শাহরুখেরও সাফল্য।

২. ড্রিমস আনলিমিটেড প্রোডাকশন হাউজকে তিনি রেড চিলিস এ রূপান্তরিত করেছেন। এটি পরবর্তীতে ভারতের সবচেয়ে বড় প্রোডাকশন হাউজ হয়ে উঠেছে। এতে বহু সফল চলচ্চিত্র নির্মিত হয়েছে।

৩. শাহরুখ যখন চলচ্চিত্রে অভিনয় চালিয়ে যাচ্ছেন তখনও অনেকে জানেন না যে, ভারতের সবচেয়ে বড় ভিজুয়াল ইফেক্টস স্টুডিওর মালিক শাহরুখ খান ও তার স্ত্রী গৌরি খান।

৪. খেলাধুলার রাজ্যেও শাহরুখ খানের কোনো জুড়ি নেই। তিনি আইপিএলের সফল দল কলকাতা নাইট রাইডার্সের মালিক।

৫. মেক্সিকোভিত্তিক মাল্টিন্যাশনাল কম্পানি কিডজ্যানিয়ার মাধ্যমে শাহরুখ তার ব্যবসা বাড়িয়েছেন। আর এ প্রতিষ্ঠানটি কাজ করে এডুটেইনমেন্ট সেক্টরে। শাহরুখের রয়েছে প্রতিষ্ঠানটির ভারতীয় অংশের ২৫ শতাংশ শেয়ার।

৬. রিয়েল এস্টেট জগতেও শাহরুখের হাত রয়েছে। তিনি সাত শ থেকে আট শ কোটি রুপির সম্পদের মালিক। যে সম্পদগুলো রয়েছে মুম্বাই, লন্ডন ও দুবাইতে। -কালের কন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4101
Post Views 592