MysmsBD.ComLogin Sign Up

ওয়েস্ট ইন্ডিজের জয় : আটে যাওয়া হলো না বাংলাদেশের

In ক্রিকেট দুনিয়া - Nov 03 at 2:59pm
ওয়েস্ট ইন্ডিজের জয় : আটে যাওয়া হলো না বাংলাদেশের

ইংল্যান্ডের বিপক্ষে ১-১ সিরিজ শেষ করায় বাংলাদেশের সামনে সুযোগ ছিল টেস্ট র্যাং কিংয়ের আটে জায়গা করে নেওয়ার। তবে তা আর হতে দিলো না ওয়েস্ট ইন্ডিজ।

টানা দুই ম্যাচ হারের পর শেষ টেস্টে দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়িয়ে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে ক্যারিবিয়রা। শেষ ম্যাচ হারলেও প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল পাকিস্তান।

শেষ দিনে ৫ উইকেট নিয়ে ৩৯ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ৬০ রানে অপরাজিত থাকা ব্রাথওয়েইট। আর ৬০ রান করেন আরেক অপরাজিত ব্যাটসম্যান ডরউইচ।

এর আগে ৪ উইকেটে ৪৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে পাকিস্তান। এদিন খুব একটা সুবিধা করতে পারেনি তারা। ব্যক্তিগত ৯১ রানে আজহার আলি ও ৪২ রানে সরফরাজ আহমেদ বিদায় নিলে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ২০৮ রানে। এতে ১৫৩ রানের লক্ষ্য সফরকারী দলের সামনে।

লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে পেয়ে বসেছিলেন ইয়াসির শাহ ও ওয়াহাব রিয়াজ। এই পাঁচটি উইকেটই দখলে নিয়েছেন পাকিস্তানের এই দুই বোলার। নামের প্রতি সুবিচার করতে পারেননি ড্যারেন ব্রাভো ও মারলন স্যামুয়েলসরা।

তবে ষষ্ঠ উইকেটে দারুণভাবে ঘুরে দাঁড়িয় ব্রাথওয়েইট ও ডরউইচ। শেষ পর্যন্ত ৮৭ রানের জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন এই দুই ব্যাটসম্যান। ম্যাচ সেরা নির্বাচিত হন ক্রিগ ব্রাথওয়েইট আর সিরিজ সেরা পাকিস্তানের ইয়াসির শাহ।

উল্লেখ্য, প্রথম ইনিংসে পাকিস্তানের করা ২৮১ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ তোলে ৩৩৭ রান।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3792
Post Views 411