MysmsBD.ComLogin Sign Up

সফল ব্যক্তিত্বের ১২ বৈশিষ্ট্য জেনে নিন

In লাইফ স্টাইল - Nov 03 at 10:05am
সফল ব্যক্তিত্বের ১২ বৈশিষ্ট্য জেনে নিন

১. আপনি জীবনে একটি স্বপ্ন ও বিশেষ উদ্দেশ্য ধারণ করেন। রিচ হ্যাবিটস স্টাডিতে দেখা গেছে, ৮০ শতাংশ ধনী ও সফল মানুষ জীবনে স্বপ্ন নিয়ে চলতেন।

২. আপনি ভালো মানের পড়ুয়া। যেকোনো বিষয়ে পড়ার আগ্রহ রয়েছে আপনার। দিনের অবসরে এ কাজটি করতেই মন চায় শুধু। ওই গবেষণায় সফল মানুষদের অন্যতম বৈশিষ্ট্য হিসেবে উঠে এসেছে পড়ার অভ্যাস। গবেষণার ৮৮ শতাংশ সফলকামী দিনে অন্তত ৩০ মিনিট সময় এ কাজে ব্যয় করেন।

৩. পুরোটাই মানসিকতার বিষয়। আপনি বড় কিছু ভাবতে পছন্দ করেন। কল্পনার বিস্তৃতি রয়েছে আপনার। যে কাজই করেন না কেন, তার দায়ভার নিতে প্রস্তুত থাকেন। যেকোনো সিদ্ধান্ত নিতে পিছপা হন না। সফল মানুষদের মধ্যে একই স্বভাব দেখা যায়।

৪. দায়িত্ব নিয়ে দ্বিধাবোধ নেই আপনার। যত বেশি দায়িত্ব পান, সেখানে তত বেশি সুযোগ দেখেন।

৫. আপনি ঝুঁকি নিতে পছন্দ করেন, কিন্তু সাবধানী। এর আগে গবেষণামূলক কাজটি সেরে নেন। ঝুঁকি তাঁরাই নিতে পারেন যাঁদের জ্ঞান, দক্ষতা ও আত্মবিশ্বাস রয়েছে। অভিজ্ঞদের সঙ্গে পরামর্শ করতেও ভুল হয় না। এ সবই সফল মানুষদের লক্ষণ।

৬. যেকোনো ক্ষেত্রে ঝাঁপিয়ে পড়ার সাহস রাখেন। কাজটি অহরহ করেও থাকেন অনায়াসে।

৭. ব্যর্থতায় হতাশ হয়ে পড়েন না আপনি। বরং একে বাস্তবমুখী শিক্ষা অর্জনের উৎস বলে মনে করেন। এখান থেকেই অভিজ্ঞ হয়ে ওঠেন।

৮. শ্রম দিতে ভয় করেন না। ঘণ্টার পর ঘণ্টা, দিন, সপ্তাহ বা মাস ধরে কাজ করে যাওয়ার সাহস রাখেন। আসলে সম্পদশালীরা পরিশ্রমী হন।

৯. লক্ষ্য অর্জনের মাধ্যমে স্বপ্ন বা উদ্দেশ্য শেষ হয়ে যায় না আপনার। একে পর এক স্বপ্ন নিয়ে সামনে এগোতে চান। আপনি লক্ষ্য অনুযায়ী পরিকল্পনা সাজাতেই পছন্দ করেন।

১০. মূল্যবোধে বিশ্বাসী থাকতে চান। অন্যদের আশা পূরণেও সচেষ্ট থাকেন।

১১. সম্পর্কের বিষয়ে দারুণ সিরিয়াস আপনি। পরিবার-পরিজনদের সব সময় সুখী দেখতে চান। তাদের সময় দেন। সম্পর্ককে পরিপুষ্ট করতে নানা পরিকল্পনা থাকে আপনার।

১২. মানুষ আপনাকে পছন্দ করে। আপনিও তাদের সময় দিতে ভালোবাসেন। পরিচিত মহল যত বাড়ে, সফলতার সুযোগ তত কাছে আসতে থাকে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 344