MysmsBD.ComLogin Sign Up

দুইমাসের জন্য মাঠের বাইরে রোহিত শর্মা

In ক্রিকেট দুনিয়া - Nov 03 at 12:06am
দুইমাসের জন্য মাঠের বাইরে রোহিত শর্মা

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ভারতীয় দল ইতিমধ্যেই ঘোষণা হয়ে গেছে। যেখানে জায়গা হয়নি রোহিত শর্মার। পুরো সিরিজেই তিনি যে আর খেলতে পারবেন না সেটাও নিশ্চিত হয়ে গেছে। নিউজিল্যান্ড সিরিজের সময় চোট পেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত রোহিতকে ছিটকে যেতে হল উরুর চোটের জন্য। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে অস্ত্রোপচার করতে হতে পারে।

নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ বলেছেন, "আমরা সকলেই টিভিতে দেখেছিলাম কী ভাবে চোট পেয়েছিল রোহিত। সেটা হালকা চোট ছিল না। অস্ত্রোপচারেরও সম্ভবনা রয়েছে। যদি প্রয়োজন হয় তা হলে অস্ত্রোপচার করা হবে।"

নিউজিল্যান্ড সিরিজেই নিজের টেস্ট ভাগ্য ফিরে পেয়েছিলেন রোহিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৩৮ রান এসেছিল রোহিতের ব্যাট থেকে। যাতে তিনটি হাফ সেঞ্চুরি ছিল। ইংল্যান্ড সিরিজ রোহিতের সামনে ছিল ভারতীয় দলে মিডল অর্ডারে নিজের জায়কা পাকা করে নেওয়ার সুযোগ। কিন্তু চোট আবারও দুর্ভাগ্য বয়ে আনল রোহিতের জন্য।

প্রসাদ বলেন, "ওকে‌ টেস্ট সিরিজের জন্য ভাবাই হচ্ছে না। কারণ ওর যদি অস্ত্রোপচার করতে না হয় তা হলেও রোহিতকে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সুস্থ হওয়ার জন্য। আর যদি অস্ত্রোপচার করতে হয় তা হলে আরও বেশি সময় লাগবে পুরো সুস্থ হয়ে উঠতে।"

২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হওয়া থেকে এখনও পর্যন্ত ২১টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। দুটো সেঞ্চুরি ও সাতটি হাফ সেঞ্চুরিসহ মোট ১১৮৪ রান করেছেন রোহিত।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 371