MysmsBD.ComLogin Sign Up

শাহরুখ সম্পর্কে ১২টি অবাক করা তথ্য

In বিবিধ বিনোদন - Nov 02 at 6:57pm
শাহরুখ সম্পর্কে ১২টি অবাক করা তথ্য

জীবনের এ পর্যায়ে এসেও দিন দিন অভিনয়ে ব্যস্ততা বাড়েছে সুদর্শন এই তারকার। প্রিয় তারকা সম্পর্কে জানার আগ্রহের শেষ নেই শাহরুখ-ভক্তদের মধ্যে। বিষয়টি বিবেচনায় নিয়ে সম্প্রতি শাহরুখ সম্পর্কে চমকপ্রদ অজানা ১২টি তথ্য ছেপেছে এনডিটিভি। পাঠকদের জন্য তা তুলে ধরা হলো.......

প্রথম উপার্জন মাত্র ৫০ রুপি
দিল্লিতে প্রখ্যাত গজলশিল্পী পঙ্কজ উদাসের একটি কনসার্টে গাইড হিসেবে কাজ করে জীবনের প্রথম উপার্জন করেছিলেন শাহরুখ। আজ কোটি কোটি রুপির মালিক হলেও তার জীবনের প্রথম আয় ছিল মাত্র ৫০ রুপি। ওই ৫০ রুপি দিয়ে তিনি ট্রেনের টিকিট কেটে আগ্রায় গিয়েছিলেন তাজমহল দর্শনে।

ছবি দেখার লোভে হিন্দি শেখা
স্কুলে অন্যান্য বিষয়ে ভালো করলেও হিন্দিতে খুবই দুর্বল ছিলেন শাহরুখ। এমনকি এ বিষয়ে অকৃতকার্যও হয়েছিলেন একবার। ছেলেবেলা থেকেই চলচ্চিত্র দেখতে দারুণ পছন্দ করতেন তিনি। বিষয়টি খুব ভালো করেই জানা ছিল তার মা লতিফ ফাতিমার। তিনি শাহরুখকে কথা দিলেন, তিনি যদি হিন্দি পরীক্ষায় কৃতকার্য হতে পারেন, তবে তাকে ছবি দেখাতে নিয়ে যাবেন। ছবি দেখার লোভে হিন্দি নিয়ে উঠেপড়ে লেগে গেলেন শাহরুখ। সেই থেকে এ বিষয়ে সর্বোচ্চ নম্বরও পেতে শুরু করলেন তিনি।

স্কুল থেকে ‘সোর্ড অব অনার’
শাহরুখের শৈশব কেটেছে দিল্লিতে। সেখানকার সেন্ট কলাম্বাস স্কুলে পড়াশোনা করেছেন তিনি। স্কুলে কিন্তু তুখোড় ছাত্র ছিলেন শাহরুখ। সেরা ছাত্রের স্বীকৃতি হিসেবে স্কুল থেকে পেয়েছেন ‘সোর্ড অব অনার’ সম্মাননা।

রেস্তোরাঁ ব্যবসায়ী
অভিনয় জগতে পা রাখার আগে পুরোনো দিল্লির দরিয়াগঞ্জ এলাকায় অল্প কিছুদিনের জন্য রেস্তোরাঁর ব্যবসা খুলেছিলেন শাহরুখ খান।

পারিশ্রমিক ২৫ হাজার রুপি মাত্র
১৯৯৪ সালে মুক্তি পাওয়া ‘কাভি হা কাভি না’ ছবিতে অভিনয়ের পারিশ্রমিক হিসেবে মাত্র ২৫ হাজার রুপি পেয়েছিলেন তিরি। কুন্দন শাহ পরিচালিত চলচ্চিত্রটি মুক্তির প্রথম দিনে মুম্বাইয়ের একটি প্রেক্ষাগৃহের কাউন্টারে বসে টিকিট বিক্রিও করেছিলেন শাহরুখ।

ঘোড়াভীতি
ঘোড়ার পিঠে চেপে ঘুরে বেড়াতে আজও রীতিমতো আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন ‘বাজিগার’ তারকা শাহরুখ খান।

মুম্বাইয়ে আশ্রয়হীন
অভিনেতা হওয়ার স্বপ্নপূরণ করতে মুম্বাই এসেছিলেন শাহরুখ। কিন্তু শুরুর দিকে সেখানে থাকার কোনো জায়গা ছিল না তার। ওই সময় বলিউডের অভিনেতা বিবেক ভাসানীর সঙ্গে থাকতেন তিনি। তখন ছবির নির্মাতা এবং প্রযোজকদের সঙ্গে শাহরুখের সাক্ষাতের ব্যবস্থা করে দিতেন বিবেক। পরবর্তী সময়ে শাহরুখের সঙ্গে ‘রাজু বন গ্যায়া জেন্টেলম্যান’ এবং ‘যশ’ ছবিতে অভিনয় করেছিলেন বিবেক।

যশ চোপড়ার ছবিতে সুযোগ
১৯৯১ সালে যশ চোপড়া পরিচালিত ‘লামহে’ ছবি দেখতে বিবেকের সঙ্গে একটি প্রেক্ষাগৃহে গিয়েছিলেন শাহরুখ। চলচ্চিত্র চলার মাঝ পর্যায়ে যশ চোপড়ার সেক্রেটারি এসে শাহরুখকে জানালেন, পরবর্তী চলচ্চিত্রে তাকে অন্তর্ভুক্ত করার কথা ভাবছেন যশ চোপড়া। কথাটা শোনার সঙ্গে সঙ্গে চলচ্চিত্র দেখা বাদ দিয়ে শাহরুখ ছুটে যান যশ চোপড়ার অফিসে। তার সঙ্গে দেখা করেন এবং ‘ডর’ চলচ্চিত্রে নিজের অন্তর্ভুক্তি নিশ্চিত করেন।

শোবার আগে আয়রন করা পায়জামা
এখনো প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে শাহরুখ নিশ্চিত হয়ে নেন যে তার পরনের পায়জামাটি আয়রন করা আছে কি না। তার এমন অদ্ভুত খেয়ালের পেছনের কারণটি আরও বেশি অদ্ভুত। স্বপ্নে কার সঙ্গে দেখা হয়ে যায় এটা ভেবেই নাকি ফিটফাট হয়ে ঘুমোতে যান শাহরুখ।

প্রাচীনপ্রিয়
শাহরুখের প্রিয় অভিনেতা-অভিনেত্রীদের তালিকায় এ প্রজন্মের কোনো তারকার নাম নেই। তার সবচেয়ে পছন্দের অভিনেতা হলেন দিলীপ কুমার। আর পছন্দের অভিনেত্রীদের তালিকায় আছেন মুমতাজ ও সায়রা বানু।

৫৫৫
তার সব গাড়ির রেজিস্ট্রেসন নম্বরে ৫৫৫ রয়েছে। কুসংস্কার হলেও তিনি বিশ্বাস করেন যে, এ নম্বর তাঁর জন্য সৌভাগ্য বয়ে আনে।

পছন্দের বই
তার সবচেয়ে পছন্দের বই ডগলাস অ্যাডামসের 'দ্য হিচ-হাইকারস গাইড টু দ্য গ্যালাক্সি'। তার একটি কুকুরের নাম চিউবাকা। স্টার ওয়ার সিনেমার লোমশ গরিলার মতো দেখতে একটি চরিত্রের নাম এটি। তার আরো চারটি কুকুর আছে। এগুলোর নাম ড্যাশ, হাল্ক, কাই এবং জুসি।

তথ্যসূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7092
Post Views 806