MysmsBD.ComLogin Sign Up

মাইলফলকের হাতছানি রোনালদোর সামনে

In ফুটবল দুনিয়া - Nov 02 at 1:44pm
মাইলফলকের হাতছানি রোনালদোর সামনে

চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড অনেক আগেই নিজের দখলে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। অনন্য এক মাইলফলকের দ্বারপ্রান্তেও পৌঁছে গেছেন পর্তুগিজ এই তারকা। আর মাত্র দুটি গোল করতে পারলেই চ্যাম্পিয়নস লিগের প্রথম খেলোয়াড় হিসেবে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করতে পারবেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার।

আজ বুধবার চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে পোল্যান্ডের ক্লাব লেজিয়া ওয়ারশর মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। ম্যাচটি জিততে পারলে নিশ্চিত হয়ে যাবে রিয়ালের নকআউট পর্ব। তবে ফুটবলপ্রেমীদের নজর থাকবে রোনালদোর দিকে। ১০০ গোলের মাইলফলক স্পর্শ করার জন্য আর মাত্র দুটি গোল দরকার রোনালদোর। ওয়ারশর বিপক্ষেই অনন্য কীর্তিটা গড়তে পারবেন কি না, সেদিকে উৎসুক দৃষ্টি থাকবে রোনালদোর ভক্তদের।

এবারের মৌসুমের শুরুটা খুব বেশি ভালো হয়নি রোনালদোর। কয়েকটি ম্যাচে গোল না পাওয়ায় কিছুটা সমালোচনার মুখেও পড়েছিলেন পর্তুগিজ এই তারকা। তবে লা লিগার সর্বশেষ ম্যাচে সব সমালোচনার জবাব দারুণভাবেই দিয়েছেন তিনি। করেছেন দারুণ এক হ্যাটট্রিক। সদ্যই ছন্দ ফিরে পাওয়া রোনালদো যে ওয়ারশর বিপক্ষে দুটি গোল করে ফেলতে পারবেন, তেমন আশা তো করতেই পারেন ভক্তরা।

চ্যাম্পিয়নস লিগের আরো কয়েকটি গোল স্কোরিং রেকর্ড আছে রোনালদোর দখলে। এক মৌসুমে (২০১৩-১৪) সবচেয়ে বেশি ১৭টি গোল করেছিলেন পর্তুগিজ এই তারকা। গত মৌসুমে গ্রুপ পর্বে সবচেয়ে বেশি ১১টি গোল করার রেকর্ডও নিজের করে নিয়েছেন তিনি। রোনালদোই একমাত্র খেলোয়াড়, যিনি চ্যাম্পিয়নস লিগের দুটি আসরে করেছেন ১৫টির বেশি গোল।

চ্যাম্পিয়নস লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোনালদোর পরেই আছে লিওনেল মেসির নাম। আর্জেন্টাইন এই তারকা ইউরোপসেরার লড়াইয়ে করেছেন ৯১টি গোল।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 211